শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

যথাযোগ্য মর্যাদায় শরীয়তপুরে মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় শরীয়তপুরে মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় শরীয়তপুরে মহান একুশে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার দিবসের প্রথম প্রহরে ১২ টা ১ মিনিটে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের সুচনা হয়। জেলা প্রশাসন, জেলা ও দায়রা জজ আদালত, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, জেলা আওয়ামী লীগ, শরীয়তপুর পৌরসভা, স্বাস্থ্য বিভাগ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়। এ সময় জেলা প্রশাসনের পক্ষে কাজী আবু তাহের, জেলা ও দায়রা জজ আদালতের পক্ষে যুগ্ম জেলা ও দায়রা জজ মুহাম্মদ মাহবুব আলম, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা পরিষদের পক্ষে জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা, জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা ও সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার পক্ষে প্যানেল মেয়র-১ বাচ্চু বেপারী, প্যানেল মেয়র-২ হুসাইন মোহাম্মদ আলমগীর, জেলা যুবলীগের পক্ষে জেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর মৃধা, জেলা ছাত্রলীগের পক্ষে জেলা ছাত্রলীগের আহবায়ক মহসিন মাদবর, মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষে জেলা মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি এম ওয়াদুদ মিয়াসহ বিভিন্ন সংগঠনের পক্ষে তাদের প্রতিনিধিরা পুষ্পস্তবক অর্পন করেন।
এছাড়া সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বেসরকরী ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, সকাল ৮ টায় শরীয়তপুর সদর উপজেলা পরিষদ হতে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত প্রভাত ফেরী অনুষ্ঠিত হয়। প্রভাত ফেরীতে জেলা প্রশাসক কাজী আবু তাহের, পুলিশ সুপার আব্দুল মোমেন, সিভিল সার্জন ডাঃ খলিলুর রহমান, অতিরক্তি জেলা প্রশাসক মুতাকাব্বির আহমেদ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও বিভিনন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশ নেন।
সকাল ৯ টা ৩০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে শিশু হতে ১০ম শ্রেনী পর্যন্ত ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে চিত্রাংকন, আবৃত্তি, রচনা ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, বাদ জোহর বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল, সুবিধামতো সময়ে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা, সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে বই মেলার উদ্বোধন, সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে আলোচনা সভা এবং বিভিন্ন স্থানে ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শন করা হয়।


error: Content is protected !!