Friday 24th May 2024
Friday 24th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

জাজিরায় এক কি.মি. সড়কে ফলের চারা রোপন

জাজিরায় এক কি.মি. সড়কে ফলের চারা রোপন

শরীয়তপুরের জাজিরা উপজেলায় এক কিলোমিটার সড়কে ফলের গাছ রোপন করা হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুর ১২টার দিকে উপজেলার জাজিরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মনিরউদ্দিন সরদারকান্দি গ্রামের কাঁচা সড়কে এ গাছের চারা রোপন করা হয়।
জাজিরা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. জামাল হোসেন বলেন, “বঙ্গবন্ধুর বাংলাদেশ সবুজে গড়ি সুন্দর পরিবেশ” শ্লোগানকে নিয়ে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের পক্ষ থেকে জাজিরা মনিরউদ্দিন সরদারকান্দি গ্রামের কাঁচা সড়কে অর্জুন, পেয়ারা, আম, কুল, আমলকি, কাঠাল, জারুল, জলপাইর ৩৫০টি গাছের চারা রোপন করা হয়েছে। এর মধ্যদিয়ে গ্রামের এই কাঁচা সড়কটি অক্সিজেন ব্যাংকের মত কাজ করবে। তার সাথে সাথে স্থানীয় মানুষদের পুষ্টির অভাব পূরণ করবে। ফলে পরিবেশ তার হারানো সুন্দর রূপ ফিরে পাবে।
স্থানীয় বাসিন্দা মো. বাচ্চু সরদার বলেন, আমাদের এলাকায় ফলের গাছ কম। ফলের গাছগুলো লাগানোর ফলে পরিবেশটা সুন্দর হবে। গাছে ফল ধরলে এলাকার লোকজন খেতে পাবে।
এ সময় জাজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার রফিকুল ইসলাম, উপজেলা উপসহকারী কৃষি অফিসার শাহিনুর আক্তার পপি, এম সাইফুল হক, ইউপি সদস্য মজিবুর ফকিরসহ এলাকার কৃষক-কৃষানি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।