বুধবার, ৩রা জুন, ২০২০ ইং, ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪১ হিজরী
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং

জাজিরায় মা ইলিশ রক্ষায় মুক্তিযোদ্ধাদের গণসচেতনামূলক সভা

জাজিরায় মা ইলিশ রক্ষায় মুক্তিযোদ্ধাদের গণসচেতনামূলক সভা

শরীয়তপুরের জাজিরা উপজেলায় প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় মুক্তিযোদ্ধাদের গণসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ অক্টোবর) বিকাল ৪ টায় উপজেলার পালেরচর বাজারে এই সভা অনুষ্ঠিত হয়। যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন খান, বীর মুক্তিযোদ্ধা আলীম উদ্দিন শেখ, বীর মুক্তিযোদ্ধা জানে আলম মুন্সি ও বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলী বেপারী।
এ সময় বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মোড়ল, বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন খান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান খান, বীর মুক্তিযোদ্ধা হাজী ফজলু মাদবর, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান ঢালী, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ আহমেদ ঢালী, বীর মুক্তিযোদ্ধা সেকেন্দার আলী মাদবর, বীর মুক্তিযুদ্ধা সুবেদার মান্নান খান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার ফকির সহ শতাধিক মুক্তিযোদ্ধা ও পালেরচর ইউনিয়নের সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।
সভায় মুক্তিযোদ্ধা আব্দুর রহমান খান বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ। ইলিশ সম্পদ রক্ষার জন্য প্রজনন মৌসুমে সরকার মা ইলিশ ধরা নিষেধ করেছে। সরকারী এই আইন মেনে চলা আমাদের সকলের জন্য ফরজ। কেউ যদি এই আইন অমান্য করে ইলিশ ক্রয়-বিক্রয় করে তাহলে সে যেন জাহান্নামের টিকেট ক্রয় করলেন। ইলিশ সম্পদ রক্ষায় আমাদের সকলের সচেতন ও দায়িত্বশীল হওয়া উচিত।