সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং
প্রতিপক্ষের আগুন দ্বারা অগ্নিকান্ড হয়েছে বলে অভিযোগ

জাজিরায় ইউপি সদস্যের বাড়িতে আগুন, ৫ লক্ষ টাকার ক্ষতি

জাজিরায় ইউপি সদস্যের বাড়িতে আগুন, ৫ লক্ষ টাকার ক্ষতি

শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার বি কে নগর ইউনিয়নের পশ্চিম কাজি কান্দি গ্রামের বর্তমান ইউপি সদস্য মজিবর খা’র কাচারি ঘরে গভীর রাতে আগুন লেগে ১টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে প্রায় ঐ পরিবারটি ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভুগীরা।

শুক্রবার গভীর রাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রতিপক্ষের আগুন দ্বারা এ অগ্নিকান্ড হয়েছে বলে অভিযোগ করছে ঐ পরিবারটি।

ভূক্তভোগী পরিবার ও এলাকা সুত্রে জানা গেছে, উপজেলার বি কে নগর ইউনিয়নের পশ্চিম কাজি কান্দি গ্রামের পাশবর্তী সন্ত্রাসী আলমতী, রুহুল আমীন, হাসান খা, আয়ব খা, নোয়াব খা দের সাথে জমি সক্রান্ত বিরোধ চলছে বর্তমান মেম্বার মজিবর খা’র সাথে। ২০১৮ সালে সন্ত্রাসী আলমতি ও তার ছেলেরা মিলে মেম্বার মজিবর খার মা আছিমুন বেগমের হাত ও মাজার কোমর পিটিয়ে ভেঙ্গে দেয়, এর পর সন্ত্রাসীরা আরো একাধীক বার গোয়াল ঘরে আগুন লাগিয়ে দেয় যার ফলে তিনটি গরু মারা যায়। গত শুক্রবার রাতে একই কায়দায় রাতের আধারে আগুন ধরিয়ে দেয় যার ফলে লোহাকাঠের কাচারি ঘর ও তার ভিতর থাকা ১৫ মণ চাষাবাদ রসুন ১০ মণ পিয়াজ পুরে যায়। এতে প্রায় ৫ লক্ষ টাকার মতো ক্ষতি হয়।

ভূক্তভোগী রাণী আক্তার সাংবাদিকদের বলেন, আলমতি ও তার ছেলে পেলেরা আমাদেরকে রাতের আধারে আগুন দিয়ে পুরিয়ে দেওয়ার কথা প্রকাশ্যে বলেন, আমরা এখন আতঙ্কে দিন কাটাচ্ছি। রাতের আধারে তারা আমাদের ঘরে কখন জানি আগুন ধরিয়ে দেয় তাই পুলিশ প্রশাসনের নিকট দাবি, তারা যেনো বিষয়টি তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করেন।

বি কে নগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাইদুর সরদার বলেন, মেম্বারের বাড়িতে প্রায়ই আগুনের শুত্রপাত ঘটে, তাদের সাথে জমি নিয়ে প্রতিপক্ষদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে, আমরা একাধীকবার চেষ্টা করেও মানাতে পারছিনা।

এই বিষয়ে অভিযুক্ত ব্যাক্তি আলমতিকে বাসায় গিয়ে পাওয়া যায়নি, মুঠফোনে কথা বলতে চাইলে কেউ নাম্বার দিতে রাজি হয়নি।

জাজিরা থানার ভারপ্রাপ্ত তর্মকর্তা মোঃ আজাহারুল ইসলাম বলেন, এই ঘটনায় পুলিশকে তদন্তের জন্য পাঠানো হয়েছে, এই বিষয়ে ভুক্তভুগীরা একটি অভিযোগ দায়ের করছেন। আমরা তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।