Friday 24th May 2024
Friday 24th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১৩৯ জেলের কারাদণ্ড

শরীয়তপুর নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১৩৯ জেলের কারাদণ্ড

শরীয়তপুরে পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১৩৯ জন জেলেকে আটক করে ১ বছর মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। রোববার (২৫ অক্টোবর) দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের এ সাজা দেয়া হয়।

জেলা মৎস্য কর্মকর্তা আব্দুর রউফ জানান, রোববার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় শরীয়তপুরের জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ ও গোসাইরহাট উপজেলায় পদ্মা নদীর প্রায় ৮০ কিলোমিটার এলাকায় মৎস্য অফিস, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, নৌ পুলিশ ও কোষ্টগার্ডের সমন্বয়ে ৮টি মোবাইল কোর্ট ও ১০ টি অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানে ১৩৯ জন জেলেকে আটক করে তাদের ১ বছর করে সাজা দেয়া হয়েছে। মামলা হয়েছে ২০২টি। জরিমানা করা হয়েছে ৩ লাখ ১০ হাজার টাকা। জব্দ করা হয়েছে ১৮৩ কেজি মা ইলিশ ও ৩ লাখ ৩১ হাজার মিটার কারেন্ট জাল।

তিনি আরও জানান, গত ১৪ অক্টোবর থেকে মা ইলিশ রক্ষায় অভিযান শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ১২ দিনে ১৮৬টি মোবাইল কোর্ট, ১১৬টি অভিযান পরিচালনা করা হয়। এতে মোট ৬৬৫ জন জেলেকে ১ বছর করে সাজা দেয়া হয়েছে। এছাড়া ২.৪৪১ মে.টন মা ইলিশ ও ৩৫ লাখ ৭২ হাজার ৯’শ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। মামলা দেয়া হয় ৮৬১টি। জরিমানা করা হয় ৯ লাখ ৮০ হাজার টাকা।