সোমবার, ২৩শে মে, ২০২২ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরী
সোমবার, ২৩শে মে, ২০২২ ইং

জাজিরায় এ কেমন শত্রুতা! বিষ প্রয়োগে ক্ষেতের ধান নষ্ট!!

জাজিরায় এ কেমন শত্রুতা! বিষ প্রয়োগে ক্ষেতের ধান নষ্ট!!

শরীয়তপুরের জাজিরায় বিষ প্রয়োগ করে কৃষকের ক্ষেতের ধান নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। সেনেরচর ইউনিয়নের আফাজদ্দি মুন্সী কান্দী গ্রামে এ ঘটনা ঘটে। ক্ষেত মালিক নাসির মুন্সির অভিযোগ, শত্রুতা উদ্ধার করতে প্রতিপক্ষ বিষ প্রয়োগ করে তার ধানক্ষেত নষ্ট করে দিয়েছে।

সরেজমিন ও অভিযোগ সূত্রে জানা গেছে, আফাজদ্দি মুন্সী কান্দী গ্রামের আবুল কাশেম মুন্সির ছেলে নাসির মুন্সির সাথে একই এলাকার হাজী জালাল উদ্দীন হাওলাদারের ছেলে সিরাজুল ইসলাম চুন্নু হাওলাদারের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। চুন্নু হাওলাদারের ভাই দুদু মিয়া ও দাদন মিয়ার কাছ থেকে ১ নং সেনেরচর মৌজার ৭৩৪ নং খতিয়ানের ২১৯৭, ২১৯৮, ২২১২ ও ২২১৩ নং দাগে ৬৬ শতাংশ জমি ক্রয়সুত্রে ৭ বছর যাবৎ ভোগদখলে রয়েছেন নাসির মুন্সি। বর্তমান মৌসুমে ওই জমিতে আমন ধান বোনেন জমির মালিক নাসির মুন্সি। ধানের চারা গজিয়ে প্রায় তিন ইঞ্চি পরিমাণ হয়েছে। ওই জমির সীমানায় রয়েছে চুন্নু হাওলাদারের জমি। চুন্নু হাওলাদারের জমির সীমানা বরাবর নাসির মুন্সির জমির ক্ষেতের চার ফুট পরিমান প্রায় দশ শতাংশ জমিতে বিষ প্রয়োগ করা হয়েছে। এতে জমির ধান জ্বলসে নষ্ট হয়ে গেছে। নাসির মুন্সির দাবি, চুন্নু হাওলাদার বিষ প্রয়োগ করে তার ক্ষেতের ধান নষ্ট করেছে।

নাসির মুন্সি অভিযোগ করে বলেন, আমি চুন্নু হাওলাদারের ভাই দুদু মিয়া ও দাদন মিয়ার কাছ থেকে জমি কিনেছি এটা কিছুতেই মেনে নিতে পারছেনা চুন্নু হাওলাদার। তাই সে বিভিন্ন সময় আমার সাথে দ্বন্দ্ব ফ্যাসাদ বাঁধানোর পায়তারা করছে। সে তার জমির সীমানা বরাবর আমার জমিতে বিষ দিয়ে আমার ক্ষেতের ধান নষ্ট করে দিয়েছে। এ বিষয়ে আমি থানায় অভিযোগ দায়ের করবো। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এ বিষয়ে জানার জন্য চুন্নু হাওলাদারের বাড়ি গিয়ে তাকে পাওয়া যায়নি। তার মোবাইল ফোনে একাধিক বার কল করলেও সে ফোন রিসিভ করেনি।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু মন্ডল বলেন, এ বিষয়ে এখনও কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।