সোমবার, ২৩শে মে, ২০২২ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরী
সোমবার, ২৩শে মে, ২০২২ ইং

বি.কে.নগর ইউনিয়ন বাসীর জন্য নিরলস ভাবে কাজ করতে চান জামাল সিকদার

বি.কে.নগর ইউনিয়ন বাসীর জন্য নিরলস ভাবে কাজ করতে চান জামাল সিকদার

প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ইশতেহার ‘গ্রাম হবে শহর’ বাস্তবায়নের অঙ্গীকার নিয়ে দুর্নীতি, মাদক ও সন্ত্রাস মুক্ত উন্নত মডেল ইউনিয়ন গড়ার লক্ষ্যে আসন্ন বি. কে. নগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেলায়েত হোসেন জামাল শিকদার সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশী হয়ে মাঠে ঘুরে বেড়াচ্ছেন।

এছাড়া শরীয়তপুর জেলার জাজিরা উপজেলায় বি.কে নগর ইউনিয়নের সাধারণ মানুষের সেবায় নিরলস ভাবে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন সুইজারল্যান্ড প্রবাসী ও বিশিষ্ট সমাজ সেবক ও আওয়ামীলীগ নেতা বেলায়েত হোসেন জামাল ( শিকদার)
আসন্ন ৭ম ধাপে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার বি.কে নগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেলায়েত হোসেন জামাল একজন চেয়ারম্যান পদপ্রার্থী । ২০২২ সালে অনুষ্ঠিত সপ্তম ধাপে চেয়ারম্যান নির্বাচনে বি.কে নগর ইউনিয়ন বাসীর কাছে অতি আপন ও জনতার সেবক হিসাবে পরিচিত লাভ করছেন বেলায়াত হোসেন জামাল শিকদার। তিনি শাসক নয় জনগনের সেবক হয়ে কাজ করতে চান। এছাড়া ইউনিয়নটিকে মাদক, সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত করতে সকলকে সাথে নিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্য সক্রিয়ভাবে কাজ করে যাবেন বলেও তিনি জানান। বেলায়েত হোসেন জামাল শিকদার বি.কে নগর ইউনিয়নের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে সন্তান এবং তার পিতা মরহুম আব্দুর রশিদ শিকদার ।

এছাড়া বি.কে নগর জনকল্যান ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা ও বি.কে নগর বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ক্লাব এর প্রতিষ্ঠাতা সভাপতি। ছাত্র জীবন থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। এমনকি তার পরিবারের সদস্যরা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তিনি ও তার অসাধারণ চৌকসতা ও সাফল্যতা দেখিয়ে বি.কে নগর ইউনিয়ন বাসীর কাছে প্রিয় হয়েছেন।

তিনি বর্তমানে চেয়ারম্যান না হয়েও এ পর্যন্ত ইউনিয়নের প্রতিটি গ্রামে বিভিন্ন রাস্তার উন্নয়নসহ স্কুল-কলেজ, মাদ্রাসা-এতিমখানা, কবরস্থান, মসজিদ, মন্দির, ঈদগাহ মাঠ সংস্কার করেন এবং বিভিন্ন সময় নিজস্ব অর্থায়নে প্রতিটি প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা করে সাহায্যের হাত প্রসারিত করেছেন। এমনকি গ্রাম্য সালিশীর মাধ্যমে বিভিন্ন এলাকার সাধারণ মানুষের সমস্যার সমাধান করে যাচ্ছেন। এছাড়াও বহুমুখী সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন সামাজিক উন্নয়নে সম্পৃক্ততার পাশাপাশি এলাকাবাসীর সুখ – দুঃখে সব সময় পাশে রয়েছেন । সুযোগ পেলেই তিনি চলে যান নিজ এলাকার মানুষের কাছে। তাদের সুখ দুঃখ হাসি কান্না কে তিনি আপন চিত্তে গ্রহন করে সেবা করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও দলীয় কর্মকান্ড সহ একটি অসাম্প্রদায়ীক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে, সরকারের সাথে নিরলস ভাবে কাজ করতে চান। আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে দীর্ঘদিন দলীয় নেতাকর্মী সহ সাধারন মানুষের সাথে মতবিনিময় ও গনসংযোগ করে যাচ্ছেন।

বি.কে নগর ইউনিয়নের কৃতি সন্তান ও বিশিষ্ট সমাজ সেবক ও আওয়ামীলীগ নেতা বেলায়েত হোসেন জামাল শিকদার চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে নিয়মিত ইউনিয়ন পরিষদে উপস্থিত থেকে স্থানীয় সরকারের সার্বিক দিক-নির্দেশনায় প্রতিটি উন্নয়নমূলক কাজ অতি দক্ষতার সাথে সফল ভাবে করার অঙ্গিকার করেন। এছাড়াও তিনি আশানুরুপ ভাবে সকল মানুষের সেবা করার জন্য এই বি.কে নগর ইউনিয়নের উন্নয়ন মূলক কাজ পরিচালনা করার দায়িত্ব পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। তিনি প্রতিনিয়ত ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তিনি মনে করেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল।

বেলায়েত হোসেন জামাল শিকদার বলেন, নির্বাচিত হতে পারলে স্বচ্ছ ও জবাবদিহি মূলক গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন তথা অগ্রাধিকারের ভিত্তিতে রাস্তাঘাট, কালভার্ট, মসজিদ মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান, বেকার যুবক যুবতীদের যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে তোলার কাজ করবেন। নারী ও শিশু নির্যাতন, পাচার, এসিড সন্ত্রাস, বাল্য বিবাহ এবং মাদক, চোরাচালানের বিরুদ্ধে জনমত গড়ে তুলবো। সর্বোপরি সকলের সহযোগিতায় আমার ইউনিয়নকে একটি আলোকিত মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। ।