শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ ইং, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই মুহাররম, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ ইং

মোটর সাইকেল নিয়ে শরীয়তপুরে ভোগান্তি, ফেরির কর্মকর্তা বল্লেন নব্যতা হ্রাস, ফেরি চলবে না

মোটর সাইকেল নিয়ে শরীয়তপুরে ভোগান্তি, ফেরির কর্মকর্তা বল্লেন নব্যতা হ্রাস, ফেরি চলবে না

বিআইডব্লিউটিসির মঙ্গলমাঝি ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) জামিল আহমেদ জানান, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকায় ফেরি দিয়ে মোটরসাইকেল পারাপারের সিদ্ধান্ত নিয়েছেন বিআইডব্লিউটিসি। ২৭ জুন সোমবার সকাল সোয়া ১০টায় ফেরি কুঞ্জলতা শিমুলিয়া ছেড়ে দুপুর ২টা ৩০ মিনিটে শরীয়তপুরের মঙ্গলমাঝি ঘাটে পৌঁছায়। কুঞ্জলা নামক ফেরিতে ১১৯টি মোটরসাইকেল পার করা হয়। পরে ৫৫টি মোটরসাইকেল এবং কিছু যাত্রী নিয়ে কুঞ্জলতা শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়।

পদ্মার মধ্যখানে ডুবোচরের কারনে সাড়ে ৩ ঘণ্টা আটকে থাকার পর মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে পৌছায়। বিআইডব্লিউটিসির মহাব্যবস্থাপক (মেরিন) আহমদ আলী তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘মোটরসাইকেল পারাপারে ফেরি চালু রাখার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু, পদ্মা নদীর জাজিরার পাইনপাড়া চ্যানেলের মুখে নাব্যতা সংকট আছে। এই এলাকায় বেশকিছু ডুবোচর তৈরি হয়েছে। ফলে, এই নৌপথ ফেরি চলাচলের অনুপযোগী। ড্রেজিংয়ের মাধ্যমে নাব্যতা সংকট দূর করা হবে। যতদিন না এই নাব্যতা সংকট দূর হচ্ছে ততদিন (অনির্দিষ্টকাল) পর্যন্ত এই নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকবে।

বিআইডব্লিউটিসির মঙ্গলমাঝি ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) জামিল আহমেদ বলেন, ‘সোমবার সকাল থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ আছে। তাই বাধ্য হয়ে মোটরসাইকেল চালকরা শরীয়তপুরের মাঝিরঘাট ফেরিঘাটে আসেন। এসে আমাদের অনুরোধ করেন। তাদের অনুরোধের বিষয়টি বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষকে জানালে তারা ফেরির ব্যবস্থা করেন।

এদিকে বিকাল দিকে পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজার কিছু দূরে মিনি ট্রাক ও পিক-আপে করে মোটরসাইকেল পাড় করছেন যাত্রীরা। এতে তাদের পাঁচশত টাকা করে গুতে হচ্ছে। তবে সকালের দিকে ট্রাক ও পিক-আপে করে মোটরসাইকেল পাড় করতে পারেনি যাত্রীরা। সেতু কর্তৃপক্ষ টোল প্লাজা থেকে মোটরসাইকেল বোঝাই ট্রাক ও পিক-আপ ফিরিয়ে দিয়েছে বলে জানান করেনজন মোটরসাইকেল যাত্রী।


error: Content is protected !!