শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

জাজিরায় সরকারের সাফল্য অর্জনে আলোচনা সভা

জাজিরায় সরকারের সাফল্য অর্জনে আলোচনা সভা

জাজিরায় সরকারের সাফল্য অর্জণ ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিত ও সম্পৃক্তকরণের লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল সারে ৫টায় সেনেরচর ইউনিয়ন পরিষদ চত্বরে আলোচনা সভার আয়োজন করেন জেলা তথ্য অফিস। জাজির উপজেলা নির্বাহী অফিসার রাহেলা রহমত উল্লাহ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের। সরকারের সাফল্য অর্জণ ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিত ও সম্পৃক্তকরণের লক্ষ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা তথ্য অফিসার মুহাম্মদ জালাল উদ্দিন।
এ সময় উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলা আওয়ামীলীগ সভাপতি জিএম নুরুল হক, সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, সহকারী কমিশনার (ভূমি) পংকজ চন্দ্র দেবনাথ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্বপন মাতুব্বর, সেনেরচর ইউপি চেয়ারম্যান মো, ইসমাইল মোল্যা, বিকে নগর ইউপি চেয়ারম্যান সাঈদুর রহমান, জাজিরা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, বড় গোপালপুর ইউপি চেয়ারম্যান মাহাবুব আলম লিটু সরদার প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, বর্তমান সরকারের সাফল্য বলে শেষ করা সম্ভব না। সব চেয়ে বড় সাফল্য হল নিজ অর্থায়নে পদ্মাসেতু। বঙ্গবন্ধু স্যাটেলাইট, সমুদ্র বিজয়, ছিটমহল বিনিময় করে বিশ্বদরবারে প্রশংসা অর্জণ করেছে। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমন ও মাদক নির্মূলে বিশেষ অবদান রেখেছে। নিন্ম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হতে সরকারকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। ভিশন ২০৪১ ও সফল হবে বলে আমরা আশাবাদী। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেই থেমে থাকেননি। তার স্বপ্ন ছিল মানুষের অর্থণীতি মুক্তি। আজ বাংলাদেশের অর্থনৈতিক সূচক পাশবর্তী রাষ্ট্র ভারতের চাইতেও বেশী। মানুষ আজ না খেয়ে থাকে না। জমি ও গৃহহীনদের জন্য কাজ করে যাচ্ছে সরকার। বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি, ভাতা চালু করেছে সরকার। ভবিষ্যতে বেকার ভাতা চালু করার সম্ভাবনা রয়েছে। প্রথম শ্রেণী থেকে উপবৃত্তি, মাতৃত্বকালীন ভাতা চালু আছে। বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই বিশ্বে যুগান্তকারী উদাহরণ।


error: Content is protected !!