শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং, ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে মুহাররম, ১৪৪৪ হিজরী
শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং

জাজিরায় শিশু মেলার উদ্বোধন করলেন জেলা প্রশাসক

জাজিরায় শিশু মেলার উদ্বোধন করলেন জেলা প্রশাসক

শরীয়তপুরের জাজিরা উপজেলায় ২৯ সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে দশটায় জাজিরা উপজেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের আয়োজনে শিশু মেলা-২০১৮ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শণী ও পুরষ্কার বিতরনের ২দিন ব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
এ উদ্বোধনী অনুষ্ঠানে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ দেবনাথ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান।
এছাড়া আরও উপস্থিত ছিলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও জাজিরা উপজেলা শিল্পকলা একাডেমীর কর্মকর্তা-কর্মচারী, শিল্পীগণ প্রমূখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা তথ্য অফিসার জালালউদ্দিন আহমেদ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাজী আবু তাহের বলেন, “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কার্যক্রম (৫ম পর্যায়ে)” শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় প্রাথমিক শিক্ষা, শিশু ও নারীর সকল অধিকার, নারী ও শিশুর মৌলিক অধিকার, নারীর ক্ষমতায়ন, প্রযুক্তিসহ সকল উন্নয়ন কার্যক্রমে শিশু ও নারীর অবদান রয়েছে। তিনি শিশু অধিকারের পাশাপাশি নারী উন্নয়নের কথা বলতে গিয়ে আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রী একজন নারী। রাষ্ট্রীয় ক্ষেত্রে নারীর অবদান আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ১৯৭২ সালে নারীদের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১০ বছর মেয়াদে ১৫টি সংরক্ষিত সংসদীয় আসন ধার্য্য করেছিলেন। সেই ধারাবাহিকতাকে কাজে লাগিয়ে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী হয়েও ২৫ বছর মেয়াদে ৫০টি সংরক্ষিত সংসদীয় আসন ধার্য্য করতে সক্ষম হয়েছেন। নারী ও শিশুর অগ্রগতির জন্য সরকারের উন্নয়নের কথা অস্বীকার করার কিছু নেই। এটা আমাদের চোখের পলকে ভাসমান। আমরা এটা সকল কিছুর ক্ষেত্রে উপলব্ধি করতে পারছি।


error: Content is protected !!