বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং, ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং

অসহায় মানুষের পাশে ‘আশার আলো নিয়ামতপুর’

অসহায় মানুষের পাশে ‘আশার আলো নিয়ামতপুর’
অসহায় মানুষের পাশে ‘আশার আলো নিয়ামতপুর’

মহামারি করোনাভাইরাসের প্রভাবে সারা পৃথিবী অচল প্রায়। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে করোনাভাইরাস দেখা দিলে সারাদেশে লকডাউন ঘোষণা করে সরকার। এতে শরীয়তপুরে কৃষক, শ্রমিক, দিনমজুর, রিকশা চালক, ভ্যান ও অটোচালক শ্রমিকরা বেকার হয়ে পড়ায় তাদের পরিবারে দেখা দেয় খাদ্য সংকট।

এ সময় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ও স্থানীয় সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য জননেতা ইকবাল হোসেন অপুর নির্দেশক্রমে হতদরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ায় সামাজিক সংগঠন ‘আশার আলো নিয়ামতপুর’।

সংগঠনের সভাপতি মো. বাদল খান, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান খান, সহ-সভাপতি সোলাইমান ফকির ও মো. জাকির সরদারের নেতৃত্বে ১৫/২০ জন সমাজের অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে ইফতার, খাদ্যসামগ্রী ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে সামাজিক সংগঠন ‘আশার আলো নিয়ামতপুর’।

গত (১৮ মে) সোমবার বিকালে শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে এসব উপকরণ বিতরণ করা হয়। প্রায় ৮০ টি পরিবার বিনামূল্যে এসব ইফতার ও খাদ্যসামগ্রী দেয়া হয়েছে।

প্রতিটি প্যাকেটে রয়েছে- ৫ কেজি চাল, এক লিটার তেল, ২ কেজি আলু, এক কেজি ডাল, ২ কেজি চিড়া, এক কেজি গুড় ও একটি সাবান। এসব খাদ্যসামগ্রী পেয়ে খুশি হতদরিদ্র ও দিনমজুর অসহায় পরিবারগুলো।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক খাদ্য সামগ্রী পাওয়া আংগারিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের এক বাসিন্দা বলেন, করোনাভাইরাসের কারণে ঘরবন্দি। ঘরে খাবারের অভাব। এ অবস্থায় খাদ্য সহায়তা পেয়েছি। ‘আশার আলো নিয়ামতপুর’ সংগঠনের সবাইকে আল্লাহ্ ভালো রাখুক।

খাদ্যসামগ্রী বিতরণের সময় সংগঠনের সহসভাপতি মো. নিজাম খান, মো. মকবুল খান, মো. খোকন সরদার, যুগ্মসাধারণ সম্পাদক এনামুল খান (বাবু), মো. সাইফুল ইসলাম খান, মো. নাজমুল খান, সাংগঠনিক সম্পাদক মো. জহিরুল ফকির, মো.আল আমিন সিকদার, অর্থ সম্পাদক মো. সৌরভ খান, সমাজসেবা সম্পাদক মো. সোহেল শেখ সহসংগঠনের অন্যন্য সদস্যসহ স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংগঠনের যুগ্মসাধারণ সম্পাদক ও ছাত্রলীগ নেতা মো. এনামুল খাঁন (বাবু) বলেন, ‘করোনাভাইরাসের প্রকোপ দেখার সাথে সাথেই ‘আশার আলো নিয়ামতপুর’ সংগঠনটি সামাজিক দূরত্ব বজায় রেখে হতদরিদ্র নিন্মআয়ের এসব মানুষের পাশে দাঁড়ায়। প্রথম থেকেই আমরা জনসচেতনতামূলক কার্যক্রম, জীবানুনাশক ঔষধ ছিটানোসহ বিভিন্ন জন সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে আসছি। সারাদেশে লকডাউন থাকায় অসহায় পরিবারে দেখা দিয়েছে খাদ্য সংকট। তাদের এ সংকট মোকাবেলায় সংগঠনের সচ্ছল সদস্যদের আর্থিক সহযোগিতায় ও সবার সার্বিক সহযোগিতায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। আমি সংগঠনের সবাইকে ধন্যবাদ জানাই এ মহৎ কাজে আর্থিকভাবে সহযোগিতা করার জন্য।

সিনিয়র সহসভাপতি মো. মোকবুল খান বলেন, আমরা এ নিয়ে তৃতীয়বারের মতো ত্রাণ বিতরণকরেছি। ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।