Sunday 25th February 2024
Sunday 25th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শতবছরের বটগাছ রক্ষায় শরীয়তপুরে এলাকাবাসীর মানববন্ধন

শতবছরের বটগাছ রক্ষায় শরীয়তপুরে এলাকাবাসীর মানববন্ধন

শরীয়তপুর সদর উপজেলার চিকন্দী এলাকার শতবছরের বটগাছ রক্ষায় মানববন্ধন করেছে ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।

এ্যাড. রুবায়েত আনোয়ার মনির, মিলন মাদবর, শাহজালাল মাদবর, এ্যাড. মিজানুর রহমান পিন্টু, এ্যাড. মেহেদী মান্নান হামিদী, এ্যাড. সরোয়ার হোসন সিপাহী, রুবেল তালুকদার, আবুল বাশার, সাদ্দাম হাওলাদার, আনোয়ার হোসেন, লিটন বেপারী, খলিলুর রহমান, আলামিন হোসেন, জাহিদ হোসেন, রায়হান ঢালী, চিকন্দী শরফ আলী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রী ও এলাকাবাসী মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ৫০নং চিকন্দী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও চিকন্দী শরফ আলী উচ্চ বিদ্যালয় সংলগ্ন প্রায় ২’শ বছরের একটি ঐতিহাসিক বটগাছ রয়েছে। বটগাছটি চিকন্দী ইউনিয়নের ঐতিহ্যের ধারক ও বাহক। সা¤প্রতিক সময়ে স্কুলের ভবন নির্মানের অজুহাতে একটি কুচক্রীমহল এই মহিরুহ বৃক্ষটি কেটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে যা অত্যন্ত দুঃখজনক ও হৃদয়বিদারক। ঠিকাদর কর্তৃক মাটি খনন করার কারণে বটবৃক্ষটি ঝুকিপূর্ণ অবস্থায় আছে। স্কুলের সকল ছাত্র-ছাত্রী ও অভিভাবক সহ এলাকাবাসী বটগাছটি না কাটার দাবি জানিয়েছেন। আজকে এলাকাবাসী এক হয়ে বটবৃক্ষটি না কাটার দাবীতে মানববন্ধন করছে। আমরা আশা করছি এলাকাবাসীর দাবির প্রতি সমর্থন জানিয়ে উর্ধতন কর্তৃপক্ষ ঐতিহাসিক বটবৃক্ষটি রক্ষা করবে।