সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং

নারী ও শিশু ধর্ষণ রোধে শরীয়তপুরে ‘এসডিএস’র মানববন্ধন

নারী ও শিশু ধর্ষণ রোধে শরীয়তপুরে ‘এসডিএস’র মানববন্ধন

সাম্প্রতিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে বর্বর নির্যাতন এবং সারাদেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু ধর্ষণসহ সকল সহিংসতা রোধে শরীয়তপুরে মানববন্ধন করলো শরীয়তপুর ডেভেলপমেন্ট সোসাইটি ‘এসডিএস’।

শনিবার ১০ অক্টোবর সকাল ১০ টার দিকে শরীয়তপুর জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘এসডিএস’ নামক সংগঠণটি এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। এ সময় এসডিএস-এর কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন এ মানববন্ধনে অংশগ্রহণ করে।

এ সময় এসডিএস-এর প্রতিষ্ঠাতা পরিচালক মো: মজিবুর রহমান, বিডি ক্লিন শরীয়তপুরের সমন্বয়ক এডভোকেট মাসুদুর রহমান, মহিলা আওয়ামীলীগের এডভোকেট রাশেদা মির্জা, এসডিও’র নির্বাহী পরিচালক ড. মাহবুবুর রহমান ও এসডিএসের ম্যানেজার অমলা দাসসহ ‘এসডিএস’-এর শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, নোয়াখালীসহ বেগমগঞ্জসহ সারা বাংলাদেশের বিভিন্ন স্থানে ধর্ষণ, গণধর্ষণ, নির্মম নারী নির্যাতন ও যৌন নিপীড়নের প্রতিবাদে ‘এসডিএস’-এর পক্ষ থেকে মানববন্ধনের মাধ্যমে আমরা বলতে চাই যে, মাননীয় প্রধানমন্ত্রীসহ সকল উচ্চ পদস্থ সকল কর্মকর্তাদের অবগতকরণের লক্ষ্যে দাবি করছি যে, যারা এ ধর্ষণসহ জঘন্যতম কর্মকান্ডের সাথে জড়িত তাদের মৃত্যুদণ্ড ও সর্বোচ্চ শাস্তি কামনা করছি। তারা আরও বলেন, পারিবারিকভাবেই সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে এবং সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে সকলের কল্যাণ কামনা করলেই ধর্ষণ ও নারী নির্যাতন রোধ হবে।