সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং
বিশ্ববিদ্যালয় অধ্যায়নরত শরীয়তপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন

নারী ও শিশু ধর্ষণ রোধে শরীয়তপুরে ‘কীর্তিনাশা’র মানববন্ধন

নারী ও শিশু ধর্ষণ রোধে শরীয়তপুরে ‘কীর্তিনাশা’র মানববন্ধন

সারাদেশ ব্যাপি ধর্ষণ, নারী নির্যাতনের প্রতিবাদ, নারীর প্রতি সহিংসতা এ সকল ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন এবং র‌্যালি করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যায়নরত শরীয়তপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘কীর্তিনাশা’। শনিবার (১০ অক্টোবর) দুপুর ১২টার দিকে শরীয়তপুর জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, শরীয়তপুর পৌরসভার মেয়র ও বাংলাদেশ পৌরসভা এসোসিয়েশনের মহাসচিব মো: রফিকুল ইসলাম কোতোয়াল, মানবাধিকার কর্মী অ্যাডভোকেট মাসুদুর রহমান মাসুদ, জেলা ছাত্রলীগের আহবায়ক মো. মহসিন মাদবর, হাজী মুহাম্মদ মহসিন হলের সদ্য সাবেক ভিপি শহিদুল হক, কীর্তিনাশা সংগঠনের সাধারণ সম্পাদক মনির হোসাইনসহ কীর্তিনাশা’র সদস্যবৃন্দ ও বিভিন্ন শ্রেণির লোকজন।

এ সময় বক্তারা বলেন, ধর্ষকদের কোন দল নেই, কোন ধর্ম নেই, তার পরিচয় সে ধর্ষক, সে অপরাধী। ধর্ষক সমাজের ঘুন পোকা, আর ধর্ষণ হলো ব্যাধি। এ ব্যাধি থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে। এ সকল জঘন্যতম কর্মকাণ্ডের সাথে যারা জড়িত তাদের দ্রুত বিচারের আওতায় এনে মৃত্যুদণ্ড ও সর্বোচ্চ শাস্তি কামনা করছি।