Saturday 24th February 2024
Saturday 24th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

দাদন চোকদার হত্যা মামলার ২ আসামী গ্রেফতার

দাদন চোকদার হত্যা মামলার ২ আসামী গ্রেফতার

এলিট ফোর্স র‌্যাব তার সৃষ্টির সূচনালগ্ন থেকেই সন্ত্রাস, চাঁদাবাদ, চোরাচালান ও মাদক এর বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে আসছে। র‌্যাবের তথা আইন-শৃংখলা বাহিনীর নিয়মিত অভিযানে দেশব্যাপী সমাদৃত। র‌্যাব-৮, মাদারীপুর গোয়েন্দা নজরদারীর মাধ্যমে কতিপয় হত্যা মামলার পলাতক আসামী সম্পর্কে তথ্য পায় এবং তাহাদেরকে গ্রেফতারে আইনগত ব্যবস্থা গ্রহন করিতে তৎপরতা শুরু করে।

মাদারীপুর জেলার শিবচর এলাকায় র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্প কর্তৃক থানা হতে দাদন চোকদার হত্যা মামলার ২ জন ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী গ্রেফতার।

র‌্যাব-০৮, সিপিসি-০৩ মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার কে এম শাইখ আকতার এর নেতৃত্বে অদ্য ০৪ ডিসেম্বর ২০২২ইং তারিখ ১৫.০০ ঘটিকায় মাদারীপুর জেলার সদর থানাধীন নতুন বাসষ্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে মাদারীপুর জেলার শিবচর থানার মামলা নং-২০/২২, ধারা- ১৪৩/৩৪১/২৩/৩২৬/৩০৭/৩০২/৩২৪/২০১/১১৪/৩৪ পেনাল কোড ১৮৬০সালের হত্যা মামলায় দীর্ঘদিন পলাতক থাকার ওয়ারেন্টভুক্ত আসামী ১) রাকিব শেখ(১৭) পিতা- আনোয়ার শেখ@ আনু শেখ ২) মোঃ সাগর শেখ(১৭), পিতা- হালিম শেখ, উভয় সাং- পূর্ব শ্যমাইল, ৮নং ওয়ার্ড শিবচর পৌরসভা, থানা-শিবচর, জেলা- মাদারীপুরদ্বয়কে আটক করে। ঘটনার বিবরণে যানা যায়, গত ২৩.১১.২০২১ তারিখে মাদারীপুর জেলার শিবচর থানাধীন পূর্ব শ্যামাইল, ৮নং ওয়ার্ডে আসামীগনের বাড়ীর সামনে পাকা রাস্তার উপর পূর্ব পরিকল্পিত ভাবে জমি জমার বিরোধের জের ধরে আসামীগন ধারালো ছেনদা, রামদা, চাপাতি, চাইনিজ কুড়াল, লোহার রড, কাতরা , শাবল, ও লাঠি-সোটা দিয়ে দাদন চোকদার(৪৫) কে গুরুতর রক্তাক্ত কাটা জখম করে মর্মান্তিক ভাবে হত্যা করে । উপরন্তু, আসামীগন ভিক্টিমের একটি পা কেটে বিচ্ছিন্ন করে নিয়ে যায়। উক্ত ঘটনাটি দেশব্যাপী ব্যাপক আড়োলন সৃষ্টি করে। পত্র পত্রিকা, টিভি চ্যানেল তথা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক চাঞ্চলের সৃষ্টি করে। এই ঘটনায় নিহত দাদন চোকদারের ভাই পান্নু চোকদার(৩৬), পিতা-মৃত আদম চোকদার, সাং- পূর্ব শ্যামাইল, খথানা- শিবচর, জেলা- মাদারীপুর বাদী হয়ে মাদারীপুর জেলার শিবচর থানায় গত ২৪ নভেম্বও ২০২১ ইং তারিখে একটি হথ্যা মামলা দায়ের করে। ঘটনার পর ধৃত আসামীগণ আত্নগোপনে চলে যায়। দেশের বিভিন্ন স্থানে গা ঢাকা দিয়ে দীর্ঘ ১ বছর পলাতক অবস্থায় থাকে। ঘটনাটি র‌্যাবের নজরে আসলে র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্প ছায়া তদন্ত শুরু করে এবং ০৪-১২-২০২২ ইং তারিখ অভিযান পরিচালনা করে উপরক্ত ০২ জন আসামীকে দীর্ঘ ১ বছর পলাতক থাকার পর গ্রেফতার করে। আটককৃত আসামীদ্বয়কে মাদারীপুর জেলার শিবচর থানা পুলিশ এর নিকট জিডি মুলে হস্তান্তর করা হয়েছে।