Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে শুভজনের বর্ষার বিশেষ আয়োজন

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে শুভজনের বর্ষার বিশেষ আয়োজন

শুদ্ধধারার সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীদের সংগঠন শুভজনের আয়োজনে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে সম্প্রতি রাজধানীর একটি রেস্তোরাঁয় আয়োজন করা হয় বর্ষার বিশেষ অনুষ্ঠান “গান কবিতা কথামালা”। বর্ষার গান-কবিতায় সাজানো এ অনুষ্ঠানে শুভজনের নিজস্ব শিল্পী ও সুবিধাবঞ্চিত শিশুদের চমৎকার পরিবেশনায় বাদলঘন দিনে সুরের অপূর্ব মোহে ডুবে উপস্থিত দর্শক শ্রোতারা উপভোগ করেন নানান রঙে সাজানো বর্ষার গান কবিতা ও দোতারার মোহনীয় সুর। শুভজনের প্রতিষ্ঠাতা আবৃত্তিশিল্পী তরুন রাসেল এর পরিচালনায় অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সংগীতশিল্পী রুবিয়া মল্লিকা, বিডি হৃদয়, শিলা পারভিন, প্রত্যয় ও আজহারউদ্দীন। তারা একে একে গেয়ে শোনায় বৃষ্টির গান- বৃষ্টি ঝর মুষল ধর, অনেক বৃষ্টি ঝরে, আজ শ্রাবণের বাতাস বুকে, ঐ জলকে চলে লো কার ঝিয়ারি, আষাঢ় শ্রাবণ মানে নাতো মন, বর্ষার প্রথম দিনে ঘন কালো মেঘ দেখে, রিমি রিমঝিম রিমঝিম ওই নামিল দেয়া, এসো হে সজল শ্যামল ঘন দেয়া, এই মেঘলা দিনে একলা, রিম ঝিম ঝিম, যায় ঝিলমিল ঝিলমিল… ইত্যাদি বৃষ্টির।
অনুষ্ঠানে অতিথিশিল্পী হিসেবে গান করেন বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী ওস্তাদ সালাউদ্দিন আহমেদ এবং সংগীতশিল্পী শিরিন আক্তার চন্দনা। এছাড়ায়ও দোতারায় বৃষ্টির গানের মোহনীয় সুর তোলেন দোতারাশিল্পী সুমন শীল। গানের ফাঁকে ফাঁকে আবৃত্তি করেন আবৃত্তিশিল্পী তরুন রাসেল, রেহান রুবেল, কবি নিপা চৌধুরী, কবি ইসরাত মিতু ও ইমরান পরশ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিল্পীদেরকে শুভাশিস জানান শুভজন উপদেষ্টা বিশিষ্ট কথাসাহিত্যিক মইনুদ্দিন কাজল, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী ওস্তাদ সালাউদ্দিন আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও কথাশিল্পী হিরন্ময় আজাদসহ শিল্প সাহিত্য জগতের আরও অনেকেই। অনুষ্ঠানের শুরুতে সুবিধাবঞ্চিত শিশুদের চমৎকার সংগীত পরিবেশনা অনুষ্ঠানে ভিন্নমাত্রা এনে দেয়।