বৃহস্পতিবার, ২২শে অক্টোবর, ২০২০ ইং, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ২২শে অক্টোবর, ২০২০ ইং
শরীয়তপুর এডভোকেট হাবিবুর রহমান ও তার ভাইয়ের ১৯তম মৃত্যুবার্ষিকী

আইনজীবী সমিতিতে এড. হাবিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে ইকবাল হোসেন অপু এমপি

আইনজীবী সমিতিতে এড. হাবিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে ইকবাল হোসেন অপু এমপি

শরীয়তপুরে জেলা আওয়ামীরীগের যুগ্ন সম্পাদক এডভোকেট হাবিবুর রহমান ও তার ভাইয়ের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। মঙ্গলবার ৬ অক্টোবর বেলা সাড়ে ১১ টার দিকে জেলা আইনজীবী সমিতি কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু।

আলোচনা সভায় ইকবাল হোসেন অপু বলেন, ২০০১ সালের এইদিনে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাবেক পিপি এডভোকেট হাবিবুর রহমান ও তার মনিরুজ্জামান মনির মুন্সী নির্মমভাবে ঘাতকদের হাতে মৃত্যুবরণ করেন। সেদিন আওয়ামীলীগের বিরোধী শক্তি আওরঙ্গজেবের নেতৃত্বে একদল কুলাঙ্গার আওয়ামীলীগের একজন যোগ্য নেতাকে হত্যা করে। দীর্ঘ ১৯ বছর পেরিয়ে গেলেও এ হত্যাকান্ডের এখনো বিচার হয়নি। এ হত্যাকান্ডের যেন কঠিন বিচার হয় এবং ঘাতকদের ফাসি হয়, এজন্য আইনজীবীদের এক্যবদ্ধ হতে হবে এবং সকল আইনজীবীকে ঘাতকদের বিপক্ষে অবস্থান নিতে হবে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবু সাঈদ-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট জহিরুল ইসলামের সঞ্চালনায় এ সময় পিপি এডভোকেট মির্জা হযরত আলী, জিপি এডভোকেট আলমগীর মুন্সী, এডভোকেট আবুল কালাম আজাদ, এডভোকেট আব্দুল জাব্বার, এডভোকেট জাহাঙ্গীর হোসেন, এডভোকেট বজলুল হক আখন্দ, এডভোকেট মুরাদ হোসেন মুন্সীসহ সকল সিনিয়র, জুনিয়র ও শিক্ষানবিশ আইনজীবীবৃন্দ।

সবশেষে এডভোকেট হাবিবুর রহমান ও তার ভাইয়ের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তাদের জন্য দোয়া ও মাগফিরাত কামনা করা হয়।