মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং
শরীয়তপুর জেলা পরিষদ

বিশ্ব পরিবেশ দিবসে চারা বিতরণ ও ১হাজার বৃক্ষ রোপন

বিশ্ব পরিবেশ দিবসে চারা বিতরণ ও ১হাজার বৃক্ষ রোপন

“বিশ্ব প্রাণে প্রকৃতি পরিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ” প্রতিপাদ্যে সড়কের দুইপাশে ১ হাজার বৃক্ষ রোপন ও বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণের মধ্যদিয়ে শরীয়তপুরে ৫ জুন রোবাবর বিশ্ব পরিবেশ দিবস পালন করা হচ্ছে।

এ উপলক্ষে সকাল ১০ টায় সদর উপজেলার খেলসী আটিপাড়া সড়কে বৃক্ষ রোপণ কর্মসূচির আয়োজন করে শরীয়তপুর জেলা পরিষদ। সড়কটির দুইপাশে জাম, কৃষ্ণচুরা ও সোনালুর চারা রোপণ করা হয়েছে।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শামীম হোসেন জানান, বিশ্ব জলবায়ুর বিরুপ প্রভাব মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সবুজায়ন করার নির্দেশ প্রদান করেছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশের অংশ হিসেবে জেলা পরিষদ এ বছর ১ হাজার বৃক্ষ রোপণের মাধ্যমে শরীয়তপুরকে সবুজায়নের মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজ করছে। এই ১ হাজার গাছের চারার বাইরেও আমরা মন্ত্রণালয়ে আরও ২০ হাজার গাছের চারা সড়কের পাশে, সামাজিক প্রতিষ্ঠানে, শিক্ষা প্রতিষ্ঠানে, ধর্মীয় প্রতিষ্ঠানে রোপণের জন্য চাহিদা পত্র পাঠিয়েছি।

অনুমোদন আসার পরে আমরা শরীয়তপুরকে সবুজায়নের আন্দোলনের মাধ্যমে সবুজে-সবুজে ভরিয়ে তুলবো। আমরা গতবছর জেলা পরিষদের মাধ্যমে শরীয়তপুরকে সবুজায়নের আন্দোলনের মাধ্যমে যে গাছের চারা রোপণ করেছিলাম তার অধিকাংশই এখন ফুল, ফল ও ছায়া দিয়ে জেলার পরিবেশকে এনে দিয়েছে ইতিবাচক সুফল।

আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় প্রতি ইঞ্চি খালি জায়গায় বৃক্ষ রোপণের মাধ্যমে শরীয়তপুরকে সবুজায়নের মাধ্যমে বিশ^ পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে সক্ষম হবো।

 


error: Content is protected !!