Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

কালকিনিতে ১০ বছর ধরে ফ্রি চিকিৎসা সেবা প্রদান

কালকিনিতে ১০ বছর ধরে ফ্রি চিকিৎসা সেবা প্রদান

মাদারীপুরের কালকিনিতে মাওলানা মোহাম্মদ আলী ট্রাস্টের উদ্যোগে বিনামূল্যে প্রায় ১০ বছর ধরে হোমিও চিকিৎসা সেবা প্রদান করে আসছেন। ২০০৯ইং সালের ১১ আগস্ট সৌদি আরবের এম,বি,বিএস ডাক্তার মোঃ নুরুল আমিন এ চিকিৎসা সেবার উদ্বোধন করেন। সেই থেকে প্রায় ১০ বছর ধরে উপজেলার গোপালপুর এলাকার ধজী আল হেলাল ক্লাব কার্যালয়ে প্রতি শুক্রবার বিভিন্ন ধরনের রোগী দেখা হয়। এবং রোগীদের মাঝে বিনামূল্যে সকল ধরনের ওষুধ বিতরন করা হয়। হোমিও ডাক্তার মোঃ ইউনুস আলী ও মোঃ মারুফ হাসানের সমন্বয়ে এবং মাওলানা মোঃ জামাল উদ্দিনের সার্বিক সহযোগতিায় এ চিকিৎসা প্রদান করছেন। শুকবার সকাল থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে শুরু হয় এখানে রোগী আসা। প্রতি শুত্রবার প্রায় শতাধীক রোগি আসেন এখানে চিকিৎসা নিতে। ১০ বছর মানবসেবা দিলেও রাখেননি কোন হিসাব। তবে গড়ে সপ্তাহে ১০০জন হলে ১০ বছরে প্রায় ৫০ হাজার মানুষকে চিকিৎসা সেবা দিয়েছেন এ সংগঠন। সরকারি ছুটি আর উৎসবের দিনেও চিকিৎসা বন্ধ থাকেনা।
চিকিৎসা সেবা নিতে আসা রোগী মোঃ আজাহার মাতুব্বর বলেন, এখানে ডাক্তার দেখিয়ে আমি এখন প্রায় সুস্থ।
মাওলানা মোঃ জামাল উদ্দিন বলেন, আমার বাবা মাওলানা মোহাম্মদ আলী মারা যাওয়ার পরে প্রায় ১০ বছর পূর্বে তার নামে একটি ট্রাস্ট খোলা হয়েছে। আর সেখান থেকে আমরা বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে আসছি।
ইতিহাস ঐতিহ্য অমরত্বের কালকিনি গ্রন্থের লেখক আকন মোশাররফ হোসেন বলেন, এ ট্রাস্টের পক্ষ থেকে দীর্ঘদিন বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ওষুধ দিয়ে আসছেন। প্রকৃত অর্থেই এ সংগঠন সমাজ হিতৈষী।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বলেন, এটা একটা ভাল উদ্যোগ।