বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ ইং, ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ ইং
রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলায়

ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে ২ দুই লক্ষ টাকা জরিমানা

ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে ২ দুই লক্ষ টাকা জরিমানা

ইটভাটার বিরুদ্ধে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে ২ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আজ ৩০ নভেম্বর মঙ্গলবার পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে রাজবাড়ী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদার নেতৃত্বে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলায় ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়। এসময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন ২০১৯ লঙ্ঘনের দায়ে ইন্দুরদী, বালিয়াকান্দি, রাজবাড়ী ঠিকানায় মোঃ আবু জাফর এর পরিচালনাধীন “আর এস বি ব্রিকস্” নামক ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ২ লক্ষ টাকা ধার্যপূর্বক আদায় করা হয় এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহায়তায় পানি দিয়ে ইটভাটার আগুন নেভানো হয় ও কাঁচা ইট ভিজিয়ে নষ্ট করা হয়। মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এ, এইচ, এম, রাসেদ এবং প্রসিকিউশন প্রদান করেন পরিদর্শক মনিরুজ্জামান শেখ।

মোবাইল কোর্টে আরো উপস্থিত ছিলেন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ। মোবাইল কোর্ট পরিচালনাকালে অবৈধভাবে ইটভাটা পরিচালনা না করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে অবৈধভাবে মাটির ব্যবহার নিয়ন্ত্রণ ও হ্রাস করার জন্য নির্দেশ প্রদান করা হয়। ভবিষ্যতেও অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।