বুধবার, ৩রা জুন, ২০২০ ইং, ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪১ হিজরী
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং

কৃষকের সঙ্গে ধান কাটলেন উপমন্ত্রী এনামুল হক শামীম

কৃষকের সঙ্গে ধান কাটলেন উপমন্ত্রী এনামুল হক শামীম

কৃষক সেজে কৃষকদের সঙ্গে মাঠে নেমে ধান কেটেছেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। মঙ্গলবার বিকেলে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার পাকনার হাওরে কৃষকদের সঙ্গে ধান কাটেন উপমন্ত্রী। এ সময় উপমন্ত্রীকে ধান কাটতে দেখে উৎসুক জনতা ভিড় জমায়। সেই সঙ্গে কৃষকদের মধ্যে উদ্দীপনা দেখা যায়।

পরে কৃষকদের উদ্দেশ্যে পানিসম্পদ উপমন্ত্রী বলেন, কৃষকের মুখে হাসি দেখলে হাসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর কৃষকের চোখে কান্না দেখলে কান্না করেন শেখ হাসিনা। একদিন তিনি কৃষক বাঁচাও দেশ বাঁচাও স্লোগান দিয়ে যে আন্দোলন শুরু করেছিলেন সেটি আজ সফলতা পেয়েছে। তার হাত ধরে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।

উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের মন্ত্রণালয় সার্বক্ষণিক পরিশ্রম ও মনিটরিংয়ের মাধ্যমে হাওরের সুরক্ষিত বাঁধ নির্মাণ করে কৃষকের ফসল রক্ষা করে আসছেন। আপনারা নিশ্চিন্তে হাসিমুখে ধান কেটে ঘরে তুলছেন। প্রধানমন্ত্রী আপনাদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার ব্যবস্থা নেবেন।

উপমন্ত্রী আরও বলেন, সারাদেশে ইতোমধ্যে ভাঙনকবলিত ৫৫টি এলাকা চিহ্নিত করা হয়েছে। সেসব এলাকায় ভাঙন রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমানসহ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী ও স্থানীয় সরকারের জনপ্রতিনিধি এবং হাওরের কৃষকরা।