বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ ইং, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ ইং

মাদারীপুরে র‌্যাব অভিযানে অসাধু আম ব্যবসায়ী আটক, ভেজাল আম উদ্ধার

মাদারীপুরে র‌্যাব অভিযানে অসাধু আম ব্যবসায়ী আটক, ভেজাল আম উদ্ধার
মাদারীপুরে র‌্যাব অভিযানে অসাধু আম ব্যবসায়ী আটক, ভেজাল আম উদ্ধার

র‌্যাব-০৮, সিপিসি-০৩ মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, মাদারীপুর জেলার কালকিনি থানাধীন ভুরঘাটা বাজারে মহিউদ্দিন নামক এক অসাধু আম ব্যবসায়ী তার টিনের বেড়া দেওয়া ফলের আড়তে বিপুল পরিমাণ ভেজাল অস্বাস্থ্যকর আম মজুদ করে রেখেছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দলটি ৬ মে বুধবার দুপুর ২ টার সময় উক্ত ফলের আড়তে অভিযান পরিচালনা করে আড়তের মালিক মোঃ মহিউদ্দিন হাওলাদার(৪০), পিতাঃ আবু তালেব হাওলাদার, গ্রামঃ পশ্চিম মিনাজদী, থানাঃ কালকিনি, জেলাঃ মাদারীপুরকে আটক করে।

অভিযান পরিচালনাকালে উক্ত ফলের আড়ত হতে ভেজাল অস্বাস্থ্যকর এবং মানব দেহের জন্য ক্ষতিকারক রাসায়নিক ফরমালিন সম্বলিত বিপুল পরিমাণ আম উদ্ধার করা হয়। অপরিপক্ক আম কেমিক্যাল ব্যবহার করে আম পাকিয়ে বিক্রি করছিল যা জনস্বাস্থের জন্য ক্ষতিকর।

এ সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কালকিনি নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ আমিনুল ইসলাম উক্ত আমের আড়তের মালিককে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪২ ধারা মোতাবেক ৭৫ হাজার টাকা অর্থদন্ড ধার্য করেন। পরবর্তীতে উদ্ধারকৃত ভেজাল অস্বাস্থ্যকর এবং মানব দেহের জন্য ক্ষতিকারক রাসায়নিক ফরমালিন সম্বলিত আম বোল ডোজারের মাধ্যমে ধ্বংস করা হয়।
এ সময় র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।
র‌্যাব-৮ এর এ ধরনের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।


error: Content is protected !!