Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর সাইক্লিস্ট এর প্রথম জন্মদিন

শরীয়তপুর সাইক্লিস্ট এর প্রথম জন্মদিন

মাদক মুক্ত এবং পরিষ্কার পরিচ্ছন্ন শরীয়তপুর, এই হোক তারুণ্যের অঙ্গীকার এই শ্লোগানে শরীয়তপুর সাইক্লিস্ট এক বছর আগে প্রতিষ্ঠা হয়েছিল ক্ষুদে কয়েকজন সাইক্লিস্ট নিয়ে। যার ধারাবাহিকতায় আজ শরীয়তপুর সাইক্লিস্ট এর প্রথম জন্মদিন পালন করে দ্বিতীয় বছরে পদার্পণ করেছেন। শরীয়তপুর সাইক্লিস্টস এর প্রথম রাইড উদ্বোধন করেন, জনপ্রশাসনের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান।
গত শুক্রবার ৫০ তম ফ্রাইডে রাইড উদযাপন করা হয় একসাথে। সেখানে উপস্থিত ছিলেন, ঢাকা (মোহাম্মদপুর রাইর্ডাস), চাঁদপুর (সিপি রাইর্ডাস), Social Service Action Organization Nepal এর অনুপ ভাই, চিকন্দি ফুড এর প্রতিষ্ঠাতা মোঃ সোহাগ মোল্লা, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি জাহাঙ্গীর মাঝি এবং শরীয়তপুর সাইক্লিস্ট এর এডমিন, মোডারেটর ও শত সাইক্লিস্টদের নিয়ে জন্মদিন পালন করা হয়। এই সময় শরীয়তপুর সাইক্লিস্ট এর এডমিন বলেন, শরীয়তপুর সাইক্লিস্টস ঠিক ২০১৮ সালের জানুয়ারী মাসে কয়েকজন অপরিচিত সাইক্লিস্টদের নিয়ে প্রথম রাইড দেয়। সেই রাইডের সব অপরিচিত সাইক্লিস্টস নিয়ে আজ এক বিশাল পরিবার। এই পরিবারের মুল মন্ত্র হল শরীয়তপুর সহ দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা শরীয়তপুরের সকল সাইক্লিস্টকে এক ছাতার নিচে নিয়ে আসা। সর্বপরি নিজেদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি করা। এছাড়াও দেশের সকল সাইকেল প্রেমিদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরী করা। শরীয়তপুর সাইক্লিস্ট সাইক্লিং এর পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজ করে থাকেন।
পদ্মার ভাঙ্গন রোধে বেড়িবাঁধ চাই এই শ্লোগানে প্রায় ১০০ সাইকেল নিয়ে পদ্মা নদির পাড়ে গিয়ে মানববন্ধন করেছে। কেন্দ্রীয় শহিদ মিনার সহ আরো অনেক জায়গায় পরিষ্কার পরিচ্ছন্ন করেছেন। প্রত্যক্ষ ভাবে ৩ টি বাল্যবিবাহ রোধ করেছে এবং পরোক্ষভাবে অনেক গুলোর সাথে অংশগ্রহন করেছে এবং বিভিন্ন সামাজিক কাজের সাথে সাইক্লিস্ট অংশগ্রহন করে থাকে।