Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নড়িয়ায় মা ইলিশ শিকারের দায়ে ৯ জনকে জেল-জরিমানা

নড়িয়ায় মা ইলিশ শিকারের দায়ে ৯ জনকে জেল-জরিমানা

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ মাছ শিকারের দায়ে শরীয়তপুরের নড়িয়া উপজেলার পদ্মা নদী থেকে ৯ জেলেকে আটক করা হয়েছে। সেই সাথে ৩০ কেজি ইলিশ, ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১টি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়েছে।
বুধবার সকাল ৮টার দিকে নড়িয়া উপজেলার পদ্মা নদীর মোক্তারেরচর পয়েন্টে উপজেলা মৎস অফিসার ও নড়িয়া থানা পুলিশ যৌথ অভিযান চালায়। এসময় ৩০ কেজি ইলিশ, ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১টি মাছ ধরার ট্রলার সহ ৯ জেলেকে আটক করা হয়।
আটককৃতরা হলেন, চাঁদপুরের হাইমচর এলাকার মানিক চৌকিদার (২৮), ফয়সাল সরদার (২০), মোহাম্মাদ আলী (২৪), সালাউদ্দিন চৌকিদার (৩৫), শরিফ চৌকিদার (২৪), রতন সরদার (২২) ও শহীদ চৌকিদার (২০)।
পরে আটককৃতদের উপজেলা সহকারি কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন এর নেতৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমান আদালত নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৭ জনকে ২০দিন করে সশ্রম কারাদন্ডে দন্ডিত করে এবং অপর ২ জনকে ১ হাজার টাকা করে জরিমানা করে।
সেইসঙ্গে উপজেলা মৎস্য কর্মকর্তা ও পুলিশের উপস্থিতিতে জব্দকৃত ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়, ইলিশগুলো ২টি এতিমখানায় বিতরণ করা হয়।