Wednesday 24th July 2024
Wednesday 24th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ইতালিতে কাউন্সিলর পদে শরীয়তপুরের হিমেলের জয়

ইতালিতে কাউন্সিলর পদে শরীয়তপুরের হিমেলের জয়

ইতালি ভিসেন্সা শহরের মন্তেক্কিও মাজ্জোরে পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে বাংলাদেশি তরুণ হিমেল মিয়া জয়লাভ করেছেন।
এই প্রথম ডানপন্থি থেকে মন্তেক্কিও মাজ্জোরে পৌরসভা নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তিনি।
হিমেল মিয়ার দেশের বাড়ি শরীয়তপুরের নড়িয়ায়। তার এই বিজয়ে ইতালি প্রবাসী বাংলাদেশিদের মাঝে উচ্ছ্বাস দেখা দিয়েছে।
জানা গেছে, গত ৭ ও ৮ জুন ইতালির বিভিন্ন কমুনেতে (মিউনিসিপ্যালিটি) অনুষ্ঠিত হয় মেয়র নির্বাচন। এদিন ভিসেন্সা প্রভিয়েন্সের মন্তেক্কিও মাজ্জোরে কমুনে নির্বাচনে ভোটের যুদ্ধে অংশগ্রহণ করেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য ও ইতালি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরীয়তপুরের কৃতী সন্তান হিমেল মিয়া।
৪ জন মেয়র প্রার্থী ও মোট প্রায় ২০০-এর অধিক কাউন্সিলর প্রার্থীর এ নির্বাচনে হিমেল মিয়া তার প্যানেল থেকে সর্বোচ্চ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হন।
৭ ও ৮ জুনের নির্বাচনে কোনো মেয়র ৫০ শতাংশ ভোট না পাওয়ায় এ নির্বাচন আবার ২৩ ও ২৪ জুন অনুষ্ঠিত হয়। নানা নাটকীয়তা শেষে ইতালি ছাত্রলীগের তরুণ এ নেতা বিপুল ভোটে বিজয় নিশ্চিত করেন।
এ প্যানেল থেকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কট্টর ডানপন্থি সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান ও উপপ্রধানমন্ত্রী মাত্তেও সালভিনির দল লেগা মনোনীত প্রার্থী থেকে প্রায় ৫০ শতাংশের অধিক ভোট পেয়ে নিজের বিজয় নিশ্চিত করেন তিনি।
এ নিয়ে ভিসেন্সায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা তার জয়ে বেশ উচ্ছ্বসিত। তারা আশা করছেন, ইতালির নির্বাচনে বাংলাদেশির এ জয় তাদের জন্য সুফল বয়ে আনবে।