Thursday 25th July 2024
Thursday 25th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর সদরে পারিবারিক পুষ্টি বাগান করতে চারা ও উপকরণ বিতরণ

শরীয়তপুর সদরে পারিবারিক পুষ্টি বাগান করতে চারা ও উপকরণ বিতরণ

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙ্গিনায় পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় শরীয়তপুর সদর উপজেলার ৩৮৯ জনের মাঝে চারা, বীজ, জৈবসার ও উপকরণ বিতরণ করা হয়েছে।
অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙ্গিনায় পুষ্টি বাগান গড়ার মাধ্যমে পরিবারিক পুষ্টি চাহিদা পূরণসহ নারীদের বারতি আয়ের সুযোগ সৃষ্টির লক্ষ্যে আজ সোমবার বেলা ১২টায় শরীয়তপুর সদর উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে এ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।
এসময় উপজেলা কৃষি অফিসার রুহুল আমিন, অতিরিক্ত উপজেলা কৃষি অফিসার তাহমিনা আক্তার, কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল্লাহ আল মাসুদ সহ উপসহকারী কৃষি কর্মকর্তার্গণ উপস্থিত ছিলেন। পারিবারিক পুষ্টি বাগান গড়ে তুলতে প্রতিটি পরিবারকে একটি করে আম, পেয়ারা, কুল ও নেলু চারাসহ জৈব সার, নেট, ঝাজরি, বীজ সংরক্ষণ পাত্র ছাড়াও ২১ জাতের শাক ও সবজি বীজ বিনামূল্যে বিতরণ করা হয়।
উপজেলা কৃষি অফিসার রুহুল আমিন বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলার ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়নের প্রতিটিতে একশটি করে পারিবারিক পুষ্টি বাগান স্থাপনের লক্ষে ২০২১ সাল থেকে আমরা কাজ করে যাচ্ছি। এতে করে যেমন পরিবারের নিরাপদ ফল ও সবজির চাহিদা পূরণ হবে তেমনি নারীদের বারতি আয়েরও সুযোগ তৈরি হবে। আমাদের মাঠ পর্যায়ের কর্মকর্তাগণ সার্বক্ষণিক তদারকির মাধ্যমে সরকারের এই উদ্যোগ সফলভাবে বাস্তবায়নে তৎপর রয়েছেন।