Thursday 25th July 2024
Thursday 25th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

প্যারিস অলিম্পিকে দৌড়াবেন ইমরানুর

প্যারিস অলিম্পিকে দৌড়াবেন ইমরানুর
প্যারিস অলিম্পিকে দৌড়াবেন ইমরানুর

চলতি মাসেই (২৬ জুলাই) ফ্রান্সের রাজধানী প্যারিসে পর্দা উঠবে অলিম্পিক গেমসের। ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ হিসেবে পরিচিত এই ক্রীড়াযজ্ঞে বরাবরই বাংলাদেশের অ্যাথলেটরা অংশগ্রহণ করেন।

এবারের আসরে এখন পর্যন্ত বাংলাদেশের তিন অ্যাথলেটের অংশগ্রহণ নিশ্চিত হয়েছে। সেই তালিকায় সর্বশেষ যোগ হলো ইমরানুর রহমানের নাম।

আর্চারি থেকে সরাসরি প্যারিস অলিম্পিকে জায়গা করে নিয়েছেন সাগর ইসলাম। অন্যরা যাচ্ছেন ওয়াইল্ড কার্ড (দেশের জন্য বরাদ্দ কোটা) নিয়ে। আপাতত এই কোটায় শুটার রবিউল ইসলামের পর দেশের দ্রুততম মানব ইমরানুর রহমানের নাম নিশ্চিত হয়েছে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন আপাতত তিন জন ক্রীড়াবিদের কথা নিশ্চিত করেছেন। এছাড়া সাঁতার, গলফ ও বক্সিংয়ে বাংলাদেশ ওয়াইল্ড কার্ডের প্রত্যাশা করছে।

অলিম্পিকে সাঁতার ও অ্যাথলেটিকস এই দুই ডিসিপ্লিনের ওয়াইল্ড কার্ড বৈশ্বিক ফেডারেশন দিয়ে থাকে। বিশ্ব অ্যাথলেটিকস ফেডারেশন অলিম্পিকে বাংলাদেশের জন্য একটি কোটাই বরাদ্দ রেখেছিল। অ্যাথলেটিকস ফেডারেশন সেই কোটায় দ্রুততম মানব ইমরানুর রহমানের নাম আগেই বাছাই করে রেখেছে।

বাংলাদশে অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অলিম্পিক অ্যাসোসিয়েশনের অন্যতম সদস্য আব্দুর রকিব মন্টু সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘ইমরানুর রহমান প্যারিস অলিম্পিকে ১০০ মিটার স্প্রিন্ট ইভেন্টে অংশগ্রহণ করবেন। ’

ইমরানুর রহমান ইংল্যান্ডে বসবাস করায় সেখান থেকে যাবেন প্যারিসে। বাকিরা ঢাকা থেকে।