Thursday 25th July 2024
Thursday 25th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় এবং জুডিসিয়াল একাডেমি নির্মিত হবে শিবচরে: আইনমন্ত্রী

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় এবং জুডিসিয়াল একাডেমি নির্মিত হবে শিবচরে: আইনমন্ত্রী
দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় এবং জুডিসিয়াল একাডেমি নির্মিত হবে শিবচরে: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক এমপি জানিয়েছেন, দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় এবং জুডিসিয়াল একাডেমি নির্মিত হবে মাদারীপুরের শিবচরে।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মাদারীপুরের শিবচরের কুতুবপুরে পদ্মা রেল স্টেশন সংলগ্ন এলাকা, পৌরসভার শেখ হাসিনা সড়ক, চরশ্যামাইলে প্রস্তাবিত স্থান পরিদর্শনকালে এ কথা জানান।

কোটাবিরোধী আন্দোলন নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে আইনমন্ত্রী আদালতে মামলার বিষয় বলে এড়িয়ে যান। এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক মারুফুর রশীদ খান, পুলিশ সুপার মো. মাসুদ আলম, উপজেলা চেয়ারম্যান ডা. সেলিম, পৌর মেয়র মো. আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

 

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আইনমন্ত্রী বলেন, আমরা খুব আনন্দিত যে শিবচরে দুটি প্রতিষ্ঠান বিচারবিভাগ থেকে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সরকার একটা ন্যাশনাল জুডিসিয়াল একাডেমি করার প্রস্তাব পাশ করেছে। এটা শিবচরে করা হবে। এটার জন্য জমি অধিগ্রহণের টাকা দেয়ার প্রস্তুতি নেওয়া হয়ে গেছে। কিছুদিনের মধ্যে এই জমির টাকা বিতরণ করা হবে। আর ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশের প্রথম একটা আইন বিশ্ববিদ্যালয় হবে যেটার নাম হবে বাংলাদেশ আইন বিশ্ববিদ্যালয়। সেই বিশ্ববিদ্যালয়টাও পরিকল্পনা করেছি এই শিবচরেই করা হবে। প্রধানমন্ত্রীর সেই ইচ্ছা মোতাবেক আমি বিশ্ববিদ্যালয়টার জন্য জায়গা দেখতে এসেছি। আমরা ৩টা জমি দেখেছি।

চিফ হুইপ সাহেব ৩টা খুব ভালো জায়গা দেখিয়েছেন। একটা বিশ্ববিদ্যালয়ের জন্য যেটা ঠিক হবে আমরা সেটাই সিদ্ধান্ত নেবো। আমরা কিছুদিনের মধ্যেই জানিয়ে দেবো কোথায় সেটা হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় ইনআশাল্লাহ্ শিবচরেই হবে।