Thursday 13th June 2024
Thursday 13th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট, ২ লক্ষ ৪০ চল্লিশ হাজার টাকা জরিমানা

ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট, ২ লক্ষ ৪০ চল্লিশ হাজার টাকা জরিমানা

বৃহস্পতিবার ১৯ মে পরিবেশ অধিদপ্তর ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে রাজবাড়ী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাইফুল হুদা এবং মোহাঃ জাহাঙ্গীর আলম বাবু এর নেতৃত্বে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় ইটভাটার বিরুদ্ধে পরিচালিত হয়। মোবাইল কোর্টে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন ২০১৯ লঙ্ঘনের দায়ে ২টি ইটভাটার কাঁচা ইট পানি দিয়ে নষ্ট করাসহ মোট ৩টি ইটভাটায় অভিযান চালিয়ে মোট ২,৪০,০০০/- (দুই লক্ষ চল্লিশ হাজার) টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।

মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মিতা রানী দাস এবং উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মাহফুজুর রহমান। মোবাইল কোর্টে আরো উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।
মোবাইল কোর্ট পরিচালনাকালে অবৈধভাবে ইটভাটা পরিচালনা না করার এবং ইট প্রস্তুতে অবৈধভাবে মাটি ও কাঠের ব্যবহার না করার জন্য নির্দেশ প্রদান করা হয়। ভবিষ্যতেও অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।