শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ ইং, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই মুহাররম, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ ইং

শরীয়তপুর মাধ্যমিক বিদ্যালয়ে বাল্যবিবাহ প্রতিরোধ টিমের মতবিনিময় সভা

শরীয়তপুর মাধ্যমিক বিদ্যালয়ে বাল্যবিবাহ প্রতিরোধ টিমের মতবিনিময় সভা

শরীয়তপুর মাধ্যমিক বিদ্যালয়ে গঠিত বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি (টিম) এর সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত।
উপজেলা প্রশাসনের আয়োজনে ২৭ জুন বুধবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সদর উপজেলা ভুমি কর্মকর্তা (এসিল্যান্ড) প্রবীর কুমার রায় এর সঞ্চালনায় অনুষ্ঠানে বাল্যবিবাহ কি? বাল্যবিবাহের কারণ ও কুফল, বাল্যবিবাহ প্রতিরোধ আইন, সদর উপজেলায় বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি গঠন প্রক্রিয়া পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে সবার সামনে দেখানো হয়। সর্বমোট ৮টি প্রতিষ্ঠান কমিটি গঠন করা হয় এবং প্রক্রিয়া চলমান। কমিটিতে সর্বমোট ২০-৩০ জন তারা স্বেচ্ছায় কমিটিতে অংশগ্রহন করে বাল্যবিবাহ প্রতিরোধ করে এবং বাল্যবিবাহ প্রতিরোধে কমিটির সদস্যরা বাল্যবিবাহের ক্যাপ এবং স্কার্ফ পরিধান করে মেয়েরা সাইকেল চালিয়ে বাল্যবিবাহ প্রতিরোধ করে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের।
এসময় প্রধান অতিথি বর্তমান সরকারের ভিশন-২০২১ নারীর ক্ষমতায়ন এবং সমঅধিকার নিশ্চিত করার বিষয় তুলে ধরেন শিক্ষার্থীদের মাঝে।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান, পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আসমা খাতুন।
আরো উপস্থিত ছিলেন, যোদ্ধাহত মুক্তিযুদ্ধা ও সাংবাদিক আঃ সামাদ তালুকদার, উপজেলা একাডেমী সুপার ভাইজার শিরীন সুলতানা সহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও শিক্ষার্থীগণ।


error: Content is protected !!