মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ ইং, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ ইং

বিএমএসএফ’র প্রতিষ্ঠাবার্ষিকীতে মাসব্যাপি সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচী

বিএমএসএফ’র প্রতিষ্ঠাবার্ষিকীতে মাসব্যাপি সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচী

শরীয়তপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাসব্যাপি সারা দেশের জেলা ও উপজেলায় বৃক্ষরোপণের আয়োজন করে বিএমএসএফ কেন্দ্রীয় কমিটি। তারই অংশ হিসেবে বুধবার (১৫ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে শরীয়তপুর পৌরসভা প্রাঙ্গণে কেন্দ্রীয় বিএমএসএফের সভাপতি বিশিষ্ট সাংবাদিক শহীদুল ইসলাম পাইলট বৃক্ষরোপণ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন। এছাড়া বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর তার নিজ জেলা ঝালকাঠিতে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেন।
উদ্বোধনকালে পাইলট বলেন, ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারাদেশে মাসব্যাপি বৃক্ষরোপণের আয়োজন করা হয়েছে। তারই অংশ হিসেবে শরীয়তপুরে বৃক্ষরোণ করা হলো। তিনি আরও বলেন, মফস্বল পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়ন, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়ন, জাতীয় গণমাধ্যম সপ্তাহে রাষ্ট্রীয় স্বীকৃতিসহ ১৪ দফা দাবি মানতে হবে।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন যে, পরিবেশ ভারসাম্য রক্ষায় আমাদের সবাইকে গাছ লাগাতে হবে। গাছ লাগানোর ফলে পরিবেশ তার ভারসাম্য ফিরে পাবে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীতে আমার প্রাণঢালা অভিনন্দন রইল এবং এই গাছ লাগানোর উদ্যোগকে আমি স্বাগত জানাই।
এসময় বিএমএসএফের শরীয়তপুর জেলার সাবেক সদস্য সচিব সাংবাদিক মো. ছগির হোসেন, শরীয়তপুর পৌরসভার সচিব মো. এনামুল হক, দীপ্ত টেলিভিশনের প্রতিনিধি রাজিব হোসেন রাজন, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার যুগ্মবার্তা সম্পাদক আনিছুর রহমান, অধিকারনিউজ.কমের প্রতিনিধি জাবেদ শেখ, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার এমদাদুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।