Friday 24th May 2024
Friday 24th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

অবিলম্বে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতার ও বিচার দাবি বিএমএসএফ’র

অবিলম্বে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতার ও বিচার দাবি বিএমএসএফ’র

সম্প্রতি চলমান ছাত্র আন্দোলনসহ বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতার ও অব্যাহত সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নের দাবি জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। কেন্দ্র ঘোষিত কর্মসূচী অনুযায়ী সারা দেশে পালিত মানববন্ধন ও সমাবেশে বক্তারা উপরোক্ত দাবি জানান। বিএমএসএফ’র সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরের উদ্বোধনী কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় প্রেসক্লাব থেকে রোববার সকাল ১১টায় শুরু হওয়া এ কর্মসূচী দিনব্যাপী দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় অনুষ্ঠিতহয়।
বিএমএসএফ বরগুনায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জেলা সভাপতি ও এটিএন বাংলার প্রতিনিধি এ্যাডভোকেট আব্দুল কাদেরের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করা হয়। এছাড়া মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জেলা সাধারণ সম্পাদক সাব্বির হোসেন আজিজের নেতৃত্বে সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। একই কর্মসূচী হবিগঞ্জের সাধারণ সম্পাদক একে কায়সারের নেতৃত্বে, ঝালকাঠিতে জেলা সভাপতি আজমীর হোসেন তালুকদারের নেতৃত্বে, পাইক গাছার সভাপতি আব্দুল আজিজ সরদারের নেতৃত্বে, ভান্ডারিয়ায় সাধারণ সম্পাদক শামসুল ইসলাম আমিরুলের নেতৃত্বে, বিবাড়িয়ার কসবায় নাছির উদ্দিন চৌধুরীর নেতৃত্বে, কালকিনিতে শহীদুল ইসলামের নেতৃত্বে, নলছিটিতে মিলন কান্তি দাসের ও রাজাপুরে আহসান হাবিব সোহাগের নেতৃত্বে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ করে।
সরকারের কাছে বিভিন্ন সাংবাদিক সংগঠন হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি করে আসছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) সারা দেশের ১শ ৮৩টি শাখায় কর্মসূচী পালনের নির্দেশনা দেয়। এই বিজ্ঞপ্তি প্রেরণের পূর্ব পর্যন্ত ৭০টি শাখায় কর্মসূচী পালনের তথ্য বিএমএসএফ’র মিডিয়া সেলে রয়েছে।
সকল সমাবেশ থেকে নেতৃবৃন্দ অবিলম্বে সরকারকে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নসহ বিএমএসএফ’র ১৪ দফা বাস্তবায়নের দাবি জানান। একই সাথে ১৬ আগস্ট বিভিন্ন সাংবাদিক সংগঠনের কর্মসূচীকে বিএমএসএফ সমর্থন জানিয়েছে।