Thursday 13th June 2024
Thursday 13th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ভেদরগঞ্জের সখিপুরে ২ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

ভেদরগঞ্জের সখিপুরে ২ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যসমূহ প্রতিরোধকল্পে নিয়মিত মনিটরিং এর অংশ হিসেবে শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর বাজার ও স্টেশন বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার ০৯ জুলাই বেলা ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এ সময় বেকারি, খাদ্যপণ্যের দোকান ও ঔষধের দোকান পরিদর্শণ করা হয়।

পরিদর্শণকালে অস্বাস্থকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও প্রক্রিয়াকরণ, মোড়কে উৎপাদন-মেয়াদ ও মূল্য প্রদর্শণ না করা, খাদ্যপণ্যে ক্ষতিকর রঙ ও কেমিক্যাল ব্যবহার করা ইত্যাদি অপরাধে মেসার্স আশিক বেকারিকে ৪ হাজার টাকা ও মেসার্স ঢাকা বেকারিকে ১০ হাজার টাকাসহ মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তদারকিকালে বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ, মান ও মূল্য স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের দ্বায়িত্বশীল আচরণ করার জন্য অনুরোধ করা হয়। এছাড়া ব্যবসা প্রতিষ্ঠান ও বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করা সহ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে তাগিদ দেয়া হয়। তদারকিমূলক এই অভিযানে উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো আবুল হোসেন ও জেলা পুলিশ এর একটি টিম।