Thursday 13th June 2024
Thursday 13th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে নতুন করে ২৩ জনের করোনা শনাক্ত, মোট শনাক্ত ৮৪৩, সুস্থ ৬৪১, মৃত্যু ০৬

শরীয়তপুরে নতুন করে ২৩ জনের করোনা শনাক্ত, মোট শনাক্ত ৮৪৩, সুস্থ ৬৪১, মৃত্যু ০৬

শরীয়তপুরে নভেল করোনা ভাইরাস শুরুর পর থেকে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৪৩ জন। আর এ পর্যন্ত স্থানীয় স্বাস্থ্য বিভাগ ৬৪১ জনকে সুস্থ ঘোষণা করেছে। জেলায় করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬ জন। বর্তমানে জেলায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৯৬ জন।

বুধবার (১৫ জুলাই) জেলা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন অফিসের রোগ নিয়ন্ত্রণ কর্মকর্তা মেডিকেল অফিসার ডা. সৈয়দা শাহিনুর নাজিয়া জানান, করোনা ভাইরাস শুরু থেকে শরীয়তপুরে গত ২৪ ঘন্টায় নতুন ২৩ জনসহ এই পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৮৪৩ জন এবং নতুন ২২ জন সহ এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬৪১ জন। এর মধ্যে শরীয়তপুর সদর উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেশি।

শরীয়তপুর সদর উপজেলায় নতুন ০৮ জনসহ মোট আক্রান্ত হয়েছে এ পর্যন্ত ২৭৯ জন, যার মধ্যে মোট সুস্থ হয়েছেন ২০৭ জন। জাজিরা উপজেলায় নতুন ০৪ জনসহ মোট আক্রান্ত ১১৯ জন, যার মধ্যে নতুন ০২ জনসহ মোট সুস্থ হয়েছে ৭৩ জন। নড়িয়া উপজেলায় নতুন ০১ জনসহ মোট আক্রান্ত ১২৭ জন, যার মধ্যে নতুন ০৫ জনসহ মোট সুস্থ হয়েছে ১১০ জন। ভেদরগঞ্জে নতুন ০৭ জনসহ মোট আক্রান্ত ১১৬ জন, যার মধ্যে সুস্থ হয়েছে ৯১ জন। এছাড়া ডামুড্যা উপজেলায় নতুন ০২ জনসহ মোট ৭৫ জন আক্রান্তের মধ্যে নতুন ০৩ জনসহ মোট ৬৫ জন সুস্থ হয়েছেন ও গোসাইরহাট উপজেলায় নতুন ০১ জনসহ ১২৭ জন আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন নতুন ১২ জনসহ মোট ৯৫ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে জেলার নড়িয়া উপজেলায় ০৩ জন, জাজিরায় ০১ জন, ভেদরগঞ্জে ০১ জন ও ডামুড্যায় ০১ জনসহ মোট ০৬ জনের মৃত্যু হয়েছে।

জেলায় কোনো করোনা পরীক্ষার ল্যাব নেই। নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে প্রেরণ করে স্বাস্থ্য বিভাগ। যার কারণে পরীক্ষার ফলাফল পেতে বিলম্ব হওয়ায় রোগীদের বিপাকে পড়তে হচ্ছে।

এদিকে মরণঘাতী এ ভাইরাস সম্পর্কে জানলেও বেশিরভাগ মানুষ স্বাস্থ্যবিধি না মেনে চলায় জেলায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে।