বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে রমজান, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং

শরীয়তপুর-ঢাকা মহাসড়কের ভূমি অধিগ্রহণে বাপ-দাদার ভিটামাটি রক্ষার্থে মানববন্ধন

শরীয়তপুর-ঢাকা মহাসড়কের ভূমি অধিগ্রহণে বাপ-দাদার ভিটামাটি রক্ষার্থে মানববন্ধন

শরীয়তপুর-ঢাকা মহাসড়ক চার লাইন নির্মাণকল্পে সড়কের ভূমি অধিগ্রহণ যেন পূর্ববর্তী সড়কের দুইপাশেই সমানভাবে অধিগ্রহণ করা হয় এবং বাপ-দাদার ভিটামাটি কিছুটা হলেও রক্ষা পায়, সেই দাবীতেই এক মানববন্ধনের আয়োজন করে শরীয়তপুর সদর উপজেলার কোটাপাড়া ব্রিজ সংলগ্ন পালং ইউনিয়নের ১নং ওয়ার্ড ও বিসিক শিল্পনগরী সংলগ্ন ৩নং ওয়ার্ডের বাঘিয়ার সাধারণ জনগণ।

বৃহস্পতিবার ২২ এপ্রিল বিকাল ৪টার দিকে কোটা ব্রিজ সংলগ্ন, কোটাপাড়া বাঘিয়া সীমানা সংলগ্ন ও প্রেমতলা নামক তিনটি স্থানে এ মানববন্ধন করা হয়।

জমি অধিগ্রহণে যেন স্থানীয় সাধারণ জনগণের সুবিধা দেখা হয় এবং সরেজমিনে তদন্তের মাধ্যমে রাস্তার দুই পাশের জমি-ই সমানভাবে অধিগ্রহণ করা হয় তা মানবতার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী ও শরীয়তপুর জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণের জন্যই এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। এ মানববন্ধনে বক্তব্য দেন রেজানুর রহমান খান, মো: ওয়াসউদ্দিন চৌকিদার, রুহুল আমিনসহ অনেকে। এছাড়া উপস্থিত ছিলেন কোটাপাড়া ও বাঘিয়ার ২০০ থেকে ২৫০ ভূক্তভোগী স্থানীয় সাধারণ জনগণ। তারা একটাই দাবি করেন, জমি অধিগ্রহণ যেন রাস্তার দুইপাশে সমানভাবে করা হয় এবং কিছুটা হলেও বাপ-দাদার ভিটেমাটি তাদের রক্ষা পায়। এ ব্যাপারে শরীয়তপুর জেলা প্রশাসক বরাবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণের জন্য ২০২ জনের স্বাক্ষরকৃত দুটি আবেদনও করেন উক্ত এলাকার সাধারণ জনগণ।