Tuesday 28th May 2024
Tuesday 28th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের এ্যাডভোকেসি সভা

শরীয়তপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের এ্যাডভোকেসি সভা

শরীয়তপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে এ্যাডভোকেসি সভা এবং প্রেস ব্রিফিং অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ নভেম্বর) বিকেল ৪ টার দিকে শরীয়তপুর সার্কিট হাউজ সভা কক্ষে এ এ্যাডভোকেসি সভা এবং প্রেস ব্রিফিং অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ্যাডভোকেসি সভা এবং প্রেস ব্রিফিং এ প্রধান অতিথির বক্তব্য রাখেন, শরীয়তপুর সুযোগ্য জেলা প্রশাসক কাজী আবু তাহের।
জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, অপরিপক্ক বয়সে বিয়ে হলে মা ও শিশু পুষ্টিহীনতায় ভুগে। আমাদের দেশে গ্রামগঞ্জ পর্যায়ের অসচেতন পরিবারের ভিতরে এটা বেশি লক্ষ্য করা যায়। ছেলে সন্তানের আশায় অনেক সচেতন পরিবারও অনেক ঝুঁকি গ্রহণ করে অধিক সন্তান নিয়ে থাকেন। এ কারণেও মা ও শিশু অপুষ্টি জনিত রোগে ভুগছে। মা ও শিশুর মৃত্যুর পরিমাণ বেশি দেখা যায়। এ জন্য আমরা সকলে মিলে যদি পরিবার পরিকল্পনার মাধ্যমে সচেতন করে চলতে পারি, উন্নত শিক্ষায় শিক্ষিত করতে পারি। তাহলে সকল ক্ষেত্রেই আমাদের উন্নয়ন করা সম্ভব।
জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে।
শরীয়তপুর জেলা পরিবার পরিকল্পনা অধিদফতরের উপ-পরিচালক সোহেল পারভেজের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর হায়দার শাওন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুর রহমান শেখ, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আব্দুস সোবাহান, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সাংবাদিক আব্দুস সামাদ তালুকদার।
এ সময় জেলা পরিবার পরিকল্পনা অধিদফতরের কর্মকর্তারা, বিভিন্ন সেবামূলক কর্মকর্তা ও কর্মচারি, ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন পোর্টালের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
উপস্থাপনায় ছিলেন, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নুরে আলম।