শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং, ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে মুহাররম, ১৪৪৪ হিজরী
শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং

ভেদরগঞ্জে ৩টি ইট ভাটায় ৬০ হাজার টাকা জরিমানা

ভেদরগঞ্জে ৩টি ইট ভাটায় ৬০ হাজার টাকা জরিমানা

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার ৩টি ইট ভাটায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা নিয়মিত অভিযান পরিচালনা করেছে। অভিযানকালে ইট প্রস্তুতে ব্যাপক অনিয়ম পরিলক্ষিত হওয়ায় ৩টি ভাটায় ৬০ হাজার টাকা জরিমানা আরোপ ও জরিমানার অর্থ আদায় করা হয়।
উপজেলার নিউ ন্যাশনাল ব্রিক্স এর নেমপ্লেটের পরিমাপে কারচুপির অপরাধে ১০ হাজার টাকা, নিউ বিসমিল্লাহ ব্রিকসে ইটের পরিমাপে কারচুপির অপরাধে ৩০ হাজার টাকা ও মেসার্স মেঘলা ব্রিকসে একই অপরাধে ২০ হাজার টাকা জরিমানা ও আদায় করে ভোক্তা অধিকারের অভিযান পরিচালনা টিম।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা সুজন কাজী বলেন, ৫ ফেব্রুয়ারী বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভেদরগঞ্জ উপজেলার কয়েকটি ইট ভাটায় অভিযান পরিচালনা করা হয়। ইটের নেমপ্লেটে ও পরিমাপে কারচুপির অপরাধে উপজেলার ৩টি ইট ভাটায় জরিমানা আরোপ করা হয়। জেলা প্রশাসক কাজী আবু তাহের স্যারের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সহযোগিতা করেছে ক্যাব-শরীয়তপুর এর সভাপতি বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশের একটি টিম। ইট ভাটা মালিকদের ফর্মা পরিবর্তণ করার জন্য বলা হয়েছে। ১ সপ্তাহের মধ্যে সঠিক পরিমাপের ফর্মা ইট ভাটায় সংযোজন না হলে আবারও অভিযান পরিচালনা করে ইট ভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হবে বলে সতর্ক করা হয়েছে।


error: Content is protected !!