Friday 21st June 2024
Friday 21st June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ইতালির ইন্টারন্যাশনাল বুক ফেয়ার ফেস্টিভালে দেশের সম্মান ধরে রাখলেন ভেদরগঞ্জের শশী

ইতালির ইন্টারন্যাশনাল বুক ফেয়ার ফেস্টিভালে দেশের সম্মান ধরে রাখলেন ভেদরগঞ্জের শশী

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মেয়ে তাহমিনা ইয়াসমিন শশী ইতালিতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল বুক ফেয়ার ফেস্টিভালে দেশের সম্মান ধরে রাখলেন।
প্রথম বাংলাদেশি হিসেবে তৃতীয়বারের মতো সেরা লেখকের পুরস্কার জিতলেন তিনি। ইতালীয় ভাষায় অসাধারণ মানের গল্প লিখে সেরা ১০ লেখকের মধ্যে তিনি তৃতীয় স্থান লাভ করেন।
শশীর বাড়ি শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার কার্তিকপুরে। তিনি বর্তমানে ইতালির নাগরিক। ১৯৮৮ সাল থেকে তরিনো শহরে ইন্টারন্যাশনাল বুক ফেয়ার ফেস্টিভালের আয়োজন হয়ে আসছে। চলতি বছরে অনুষ্ঠিত বুক ফেয়ার ফেস্টিভালে বিভিন্ন দেশের লেখকরা অংশগ্রহণ করেন।
বিজয়ী সেরা ১০ লেখকদের মধ্যে প্রথম পুরস্কার বিজয়ী হলেন, ইয়েনিফার লিলিবেল আলিয়াগা শাভেজ (পেরু), দ্বিতীয় পুরস্কার বিজয়ী হচ্ছেন, বেরভিয়ান গর্মেজ-আলেসান্দ্রা নিউক (তুরস্ক ও ইতালি), আর তৃতীয় পুরস্কার অর্জন করে তাহমিনা ইয়াসমিন শশী। এর আগেও ২০১৭ ও ২০১৮ সালে সেরা লেখকের পুরস্কার বিজয়ী তাহমিনা ইয়াসমিন শশীর লেখা প্রবন্ধ লিঙ্গুয়া মাদ্রি থেকে বই আকারে প্রকাশ করা হয়।
এ বিষয়ে তার বাবা হাবিবুর রহমান বলেন, আমার মেয়ে ইতালীতে লেখক হিসেবে প্রথম পুরস্কার পেয়েছেন। এটা শুধুুু আমার গর্ব না, আমার বাংলাদেশের অহংকার। আমি আমার কন্যার জন্য সকলের কাছে দোয়া চাই, ও যেন ওর মেধা দিয়ে দেশের জন্য ভালো কিছু করে যেতে পারে।