শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং

জাজিরায় বন্যা ও নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন ইকবাল হোসেন অপু এমপি

জাজিরায় বন্যা ও নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন ইকবাল হোসেন অপু এমপি

দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক মানবিক সহায়তা প্রদান কর্মসূচির আওতায় শরীয়তপুরের জাজিরা উপজেলার ৪ টি ইউনিয়নে সাম্প্রতিক বন্যা ও নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু। এ বিতরণকালে তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে মানুষের মধ্যে বৈষম্য থাকে না, তিনি ধনী এবং গরীবকে আলাদা করে দেখেন না। তিনি প্রধানমন্ত্রী হলে বাংলাদেশের মানুষ তিন বেলা পেট ভরে খেতে পায় এবং শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসাসহ সব ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়। তাই শেখ হাসিনার সরকার থাকলে কেউ কোনদিন না খেয়ে থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাস দুর্যোগে আমরা যেভাবে খাদ্য সংকট মোকাবেলা করেছি, সাম্প্রতিক বন্যা দুর্গত পরিবারের খাদ্য সংকট সেভাবেই মোকাবেলা করবো ইনশাআল্লাহ। এছাড়া তিনি বন্যা দূর্গত এলাকা পরিদর্শণ শেষে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর থেকে ২০০ টন ত্রাণসামগ্রী আবেদন করেন। দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী তাৎক্ষণিক এ আবেদন মঞ্জুর করে ১০০ টন ত্রাণ মন্ত্রণালয়ে পাস করেন এবং ক্ষতিগ্রস্ত এলাকায় সকল ধরনের সাহায্য সহযোগিতা করবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।

সোমবার ২০ জুলাই বেলা ১১ টার দিকে জাজিরা উপজেলা প্রশাসনের আয়োজনে জাজিরা উপজেলার ৪ টি ইউনিয়নের বন্যাদুর্গত ৫’শ পরিবারের জন্য ৫’শ পেকেট অর্থাৎ ১০ টন চালসহ শুকনা খাদ্য বিতরণের অংশ হিসেবে কুন্ডের চর(ছিলার চর), পালের চর, পূর্ব নাওডোবা ও বড়কান্দি ইউনিয়নের সাম্প্রতিক বন্যা ও নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়।

জাজিরা উপজেলা নির্বাহী অফিসার আশরাফুজ্জামান ভূইঁয়া-এর সভাপতিত্বে এ ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম নুরুল হক, সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, আওয়ামীলীগের সভাপতি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন, জাজিরা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, জাজিরা উপজেলা পিআইও নজরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জামাল হোসেন ফকির, ছাত্রলীগ নেতা আশাদুজ্জামান শাওনসহ সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান, জেলা-উপজেলা-ইউনিয়ন আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠণের নেতৃবৃন্দ প্রমূখ।