Saturday 24th February 2024
Saturday 24th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

মিথ্যা মামলায় সখিপুর বিএমএসএফ’র সহ-সভাপতি শরিফ কারাগারে : অবিলম্বে মুক্তি দাবি

মিথ্যা মামলায় সখিপুর বিএমএসএফ’র সহ-সভাপতি শরিফ কারাগারে : অবিলম্বে মুক্তি দাবি

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের টাঙ্গাইলের সখিপুর উপজেলা বিএমএসএফ’র সহ-সভাপতি শরিফুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে তার নিজ বাড়ি থেকে আটক করা হয়। বিএমএসএফ’র স্থানীয় কমিটির সভাপতি সবুজ খান জানিয়েছেন, গত সংসদ নির্বাচনের আগে পুলিশের গাড়িতে হামলার কথিত ঘটনায় পুলিশ তাকে আটক করে। দুপুরে তাকে টাঙ্গাইল আদালতে হাজির করা হলে তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।
এ ঘটনায় বিকেলে দেয়া এক বিবৃতিতে বিএমএসএফ’র কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর গভীর উদ্বেগ প্রকাশ করেন।
নেতৃবৃন্দ বলেন, অহেতুক হয়রাণীর উদ্দেশ্যে মিথ্যা সাজানো ঘটনায় এভাবে একের পর এক সাংবাদিককে পুলিশ গ্রেফতার করলে পুলিশের প্রতি সাংবাদিকদের আস্থা উঠে যাবে। কারন একজন সাংবাদিক কখনো পুলিশ কিংবা সরকারি কাজে বাঁধাদান করতে পারেনা। দেশে চলমান অন্যায়-অবিচার, দূর্নীতি-অনিয়ম বন্ধে সাংবাদিকদেরকে কাজের পরিবেশ ফিরিয়ে দিতে হবে। এভাবে আমলাদের দৌড়াত্ব চলতে থাকলে দেশে দূর্ণীতি পাহাড়সম আকার ধারণ করবে। ফলে আর জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা লাভ সম্ভব হবেনা। তাই সাংবাদিক হয়রাণী, নির্যাতন, মামলা হামলা বন্ধে সরকারকে পদক্ষপ নেয়ারও আহবান জানায় সংগঠনটি। অবিলম্বে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নেরও দাবি করা হয়।