Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

অঙ্কুর থিয়েটারের নাটক ‘সুনাই কইন্যার পালা’ শরীয়তপুরের মঞ্চে আসছে

অঙ্কুর থিয়েটারের নাটক ‘সুনাই কইন্যার পালা’ শরীয়তপুরের মঞ্চে আসছে

শরীয়তপুরের অন্যতম নাট্য সংগঠন অঙ্কুর থিয়েটার মঞ্চে নিয়ে আসছে মৈমনসিংহ গীতিকা অবলম্বনে নাটক ‘সুনাই কইন্যার পালা’। নাটকটি রচনা করেছেন এস এম সোলায়মান এবং নির্দেশনা দিয়েছেন তরুণ নির্দেশক শাহাদাত হোসেন খান।

শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে আগামী ১৪ ও ১৫ অক্টোবর শুক্র ও শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় মঞ্চস্থ হবে নাটকটি মৈমনসিংহ গীতিকার ‘দেওয়ান ভাবনা’ অবলম্বনে ‘সুনাই কইন্যার পালা’ নামের এ নাটকের গল্প গড়ে উঠেছে সুনাইয়ের বাবা মারা যাওয়ার পর সে তার মামার বাড়িতে থাকে এক পর্যায়ে তার বিয়ে দেয়ার চেষ্টা করা হলেও বারবারই কোনো এক কারণে তা সম্ভব হয় না। শেষ পর্যন্ত সুনাই মাধব নামের একজনকে পছন্দ করে। প্রস্তুতি শুরু হয় তাদের বিয়ের আয়োজন নিয়ে কিন্তু ঘটনাক্রমে এক অত্যাচারী জমিদার সুনাইকে নিজের করে নেয়ার চেষ্টা করে। শুরু হয় আরেক গল্প।

নাটকটি মঞ্চায়ন নিয়ে অঙ্কুর থিয়েটার থেকে জানানো হয়েছে, মূলত যেকোনো খারাপ কিছু ঘটলেই তার দায়ভার যে নারীর ওপরই বর্তানো হয় তা এবং পুরুষশাষিত সমাজের দৃষ্টিভঙ্গি তুলে ধরার চেষ্টা করা হয়েছে এ নাটকে।

নাটকটিতে সুনাইয়ের চরিত্রে জান্নাতুল ফেরদৌস নীলা, মাধব চরিত্রে মশিউর আসিফ, দেওয়ান ভাবনা চরিত্রে রাকিবুল হাসান সাজিদ, মাধবের বাবা চরিত্রে সজিব, মামা চরিত্রে সাব্বির হোসেন, সুনাইয়ের মা চরিত্রে রিয়ামনি, দূত চরিত্রে শাহাদাত হোসেন খান অভিনয় করেছেন। এছাড়াও বিভিন্ন চরিত্রে রয়েছে হামিম, আল-আমিন, কাইয়ূম, সিথী পোদ্দার, শামীম। সঙ্গীতে রয়েছেন তারকনাথ কংসবণিক ও অরিত্র।নাটকটির প্রচার-প্রচারণায় ব্যবহূত পোস্টার তৈরি করেছেন চারু পিন্টু ।