শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং

শরীয়তপুরে গত ২৪ ঘন্টায় আরো ১৪ করোনা রোগী সুস্থ

শরীয়তপুরে গত ২৪ ঘন্টায় আরো ১৪ করোনা রোগী সুস্থ

শরীয়তপুরে নভেল করোনা ভাইরাস শুরুর পর থেকে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৮২ জন। আর এ পর্যন্ত স্থানীয় স্বাস্থ্য বিভাগ ৬৭৬ জনকে সুস্থ ঘোষণা করেছে। জেলায় করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬ জন। বর্তমানে জেলায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২০০ জন।

শনিবার (১৮ জুলাই) জেলা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন অফিসের রোগ নিয়ন্ত্রণ কর্মকর্তা মেডিকেল অফিসার ডা. সৈয়দা শাহিনুর নাজিয়া জানান, করোনা ভাইরাস শুরু থেকে শরীয়তপুরে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ শনাক্তের নতুন কোন রিপোর্ট আমাদের হাতে আসেনি, এই পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৮৮২ জন এবং নতুন ১৪ জন সহ এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬৭৬ জন। জেলায় মোট সন্দেহভাজন নমুনা সংগৃহীত হয়েছে ৬ হাজার ১০২ টি এবং ফলাফল হাতে এসেছে মোট ৫ হাজার ৯৮১ জনের।

শরীয়তপুর সদর উপজেলায় মোট আক্রান্ত হয়েছে এ পর্যন্ত ২৯৬ জন, যার মধ্যে মোট সুস্থ হয়েছেন ২২৪ জন। জাজিরা উপজেলায় মোট আক্রান্ত ১২৩ জন, যার মধ্যে নতুন ০৬ জনসহ মোট সুস্থ হয়েছে ৭৯ জন। নড়িয়া উপজেলায় মোট আক্রান্ত ১৩৩ জন, যার মধ্যে নতুন ০৪ জনসহ মোট সুস্থ হয়েছে ১১৪ জন। ভেদরগঞ্জে মোট আক্রান্ত ১১৮ জন, যার মধ্যে সুস্থ হয়েছে ৯৫ জন। এছাড়া ডামুড্যা উপজেলায় মোট ৮২ জন আক্রান্তের মধ্যে ৬৫ জন সুস্থ হয়েছেন ও গোসাইরহাট উপজেলায় ১৩০ জন আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন নতুন ০৪ জনসহ মোট ৯৯ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে জেলার নড়িয়া উপজেলায় ০৩ জন, জাজিরায় ০১ জন, ভেদরগঞ্জে ০১ জন ও ডামুড্যায় ০১ জনসহ মোট ০৬ জনের মৃত্যু হয়েছে।

জেলায় কোনো করোনা পরীক্ষার ল্যাব নেই। নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে প্রেরণ করে স্বাস্থ্য বিভাগ। যার কারণে পরীক্ষার ফলাফল পেতে বিলম্ব হওয়ায় রোগীদের বিপাকে পড়তে হচ্ছে।

এদিকে মরণঘাতী এ ভাইরাস সম্পর্কে জানলেও বেশিরভাগ মানুষ স্বাস্থ্যবিধি না মেনে চলায় জেলায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে।