শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং

বন্যা ও ভাঙন কবলিত আড়াইশত পরিবারের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী দিলেন নাদিম-নাসির কাশেম

বন্যা ও ভাঙন কবলিত আড়াইশত পরিবারের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী দিলেন নাদিম-নাসির কাশেম

করোনার মহামারির ভিতর শরীয়তপুরে বন্যা শুরু হয়েছে। বন্যা পানির স্রোতের তোরে ভাঙনও শুরু হয়েছে। অনেক পরিবার বন্যা ও ভাঙনের কারণে নিঃস্ব হয়ে গেছে। সেই নিঃস্ব হওয়া গরিব, দুস্থ ও অসহায় পরিবারের খাবার সঙ্কট দেখা দিয়েছে।

এ অবস্থায় শরীয়তপুরের জাজিরা উপজেলার পালেরচর ইউনিয়নের কাথুরিয়া এলাকার আড়াই শতাধিক গরিব, দুস্থ ও অসহায় পরিবারের বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করলেন চিত্রনায়ক নাদিমুল ইসলাম নাদিম ও কানাডা প্রবাসী দানভীর নাসির কাশেম ।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুর দেড়টার দিকে জাজিরা উপজেলার পালেরচর ইউনিয়নের কাথুরিয়া তাদের নিজ এলাকায় ঈদ উপহার খাদ্য সামগ্রী বিতরণ করেন তারা। এ সময় ওই এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

খাদ্যসামগ্রীর প্যাকেটে রয়েছে চাল, পেঁয়াজ, আলু, চিনি, সোয়াবিন তেল ও সেমাই।

খাদ্য সহায়তা পাওয়া কাথুরিয়া এলাকার গিয়াস উদ্দিন সরদার, শাহিদা বেগম জানান, অনেকদিন যাবত করোনাভাইরাস সমস্যা। এখন আবার বন্যা ও ভাঙন শুরু হয়েছে। ঘরে খাবার নেই, সামনে ঈদ। বড় কষ্টে দিন কাটছে। এমন সময় চিত্রনায়ক নাদিমুল ইসলাম নাদিম ও দানভীর নাসির কাশেম খাদ্য সহায়তা দিয়ে সহযোগিতা করেছেন। আল্লাহ তাদের ভালো রাখুক।

চিত্রনায়ক নাদিমুল ইসলাম নাদিম বলেন, কানাডা প্রবাসী দানভীর নাসির কাশেম ভাই মানুষ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি দুর্যোগের সময় দেশের বিভিন্ন জেলায় অসহায়দের ত্রাণ ও অর্থ দিয়ে সহযোগিতা করছেন। আজ আমি নাসির কাশেম ভাই মিলে নিজ জন্মভূমি কাথুরিয়া এলাকার অসহায় মানুষদের সামান্য সহযোগিতা করতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করছি। গরিব, দুস্থ ও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রাখব। দেশের এ সঙ্কটময় সময় বিত্তবানদের ত্রাণ নিয়ে এগিয়ে আসার আহবান করছি।