রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ ইং, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ ইং

শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের নবনির্মিত ভবন উদ্বোধন

শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের নবনির্মিত ভবন উদ্বোধন

শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের চারতলা বিশিষ্ট নব নির্মিত ভবন উদ্বোধন করা হয়েছে। রোববার (২৭ ডিসেম্বর) বেলা ১১ টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভবনটি উদ্বোধন ঘোষনা করেন।

একই সাথে নতুন ক্রয়কৃত উড়োজাহাজ ‘দ্রুবতারা’, দেশের বিভিন্ন স্থানে নবনির্মিত ২০টি ফায়ার স্টেশন, বিভিন্ন জেলা সদরে নবনির্মিত ৬টি আঞ্চলিক পাসপোর্ট অফিস, কেরানীগঞ্জে মহিলা কেন্দ্রীয় কারাগার এবং সেখানে ১টি এলপিজি স্টেশন উদ্বোধন ঘোষনাও করেন প্রধানমন্ত্রী।

শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের চারতলা বিশিষ্ট নব নির্মিত ভবন উদ্বোধন উপলক্ষ্যে অফিসের পক্ষ থেকে ভবনটি সুসজ্জিত এবং প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের সুব্যবস্থা করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়।

এ সময় শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মো. সাদ্দাম হোসেন, সহকারী হিসাব রক্ষক সালেহ আহমেদ, রেকর্ডকীপার সুমন রায়, অফিস সহকারী সাইফুল ইসলাম ও প্রনয় রায় উপস্থিত ছিলেন।

সহকারী পরিচালক মো. সাদ্দাম হোসেন বলেন, গত ১১ নভেম্বর শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন ঘোষনার পর থেকে এ পর্যন্ত ১ হাজার আবেদন জমা পড়েছে। এরমধ্যে ২৮৬টি ই-পাসপোর্ট বিতরণ করা হয়েছে। আজকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের ৪ তলা বিশিষ্ট নবনির্মিত আধুনিক ভবন উদ্বোধন ঘোষনা করেছেন। আশা করা যাচ্ছে এর মাধ্যমে গ্রাহকদের সবার মান বৃদ্ধি যাবে। এখানে বৃদ্ধ, মুক্তিযোদ্ধা ও ভিআইপিদের জন্য আলাদা কাউন্টার, ব্রেষ্ট ফিডিং কর্ণার ও প্রতিবন্ধীদের জন্য আলাদা সুব্যবস্থা করা হয়েছে। সেবা নিতে এসে গ্রাহকরা কোন ধরণের বিড়ম্বনা বা হয়রানীর শিকার হবেনা।