মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং

বাংলাদেশের অপর নাম শেখ মুজিবুর রহমান : এনামুল হক শামীম

বাংলাদেশের অপর নাম শেখ মুজিবুর রহমান : এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একটি নাম নয়। বাংলাদেশের অপর নাম শেখ মুজিবুর রহমান। কারণ, মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বঙ্গবন্ধু সমার্থক শব্দ। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ, একটি পতাকা, একটি জাতি সত্ত্বা। যত দিন বাংলাদেশ থাকবে, বাঙালি থাকবে, এ দেশের জনগণ থাকবে, তত দিনই বঙ্গবন্ধু সবার অনুপ্রেরণা উৎস হয়ে থাকবেন।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের ৪,৫,৬ ও সখিপুর থানার চরকুমারিয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ড, আরশিনগর ইউনিয়নের ৭, ৮, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে ডিভিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসব অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক মোল্যা, চরকুমারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রহমান মোল্যা, সাধারন সম্পাদক মাহবুবুর রহমান আক্তার, আরশিনগর ইউনিয়নের সভাপতি বুলবুল মালত, সাধারন সম্পাদক বশির সরদার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, সাধারন সম্পাদক হাসানুজ্জামান খোকন, সদস্য ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসাইন খান, ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান শিকদার ও সাবেক সাধারন সম্পাদক শহিদুল ইসলাম চৌধুরী শান্তু প্রমূখ।

উপমন্ত্রী আরও বলেন, নিপীড়িত-নির্যাতিত মানুষের মুক্তির আলোকবর্তিকা হয়ে তিনি বিশ্বকে করেছেন আলোকময়। তাই আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে বঙ্গবন্ধুর নীতি, আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বেড়ে উঠতে পারে, সে লক্ষ্যে সবাইকে উদ্যোগী হতে হবে।

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা। জয় বাংলা শ্লোগান দিয়ে বঙ্গবন্ধু যদি বাংলাদেশ স্বাধীন না করতেন তাহলে আমরা এই সোনার বাংলা পেতাম না এবং বাঙালী ছেলে মেয়েরা আজ এমপি-মন্ত্রী-ডিসি-এসপি কিছুই হতো না। তাই বঙ্গবন্ধু বিহীন যেমন বাংলাদেশ চিন্তা করা যায় না। তেমনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিহীন বাংলাদেশের উন্নয়ন সম্ভব না। তাই বঙ্গবন্ধুর এই বাংলাদেশ, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ। আর কারও হাতে নিরাপদ না।