Friday 24th May 2024
Friday 24th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী

শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী

শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে ২৫ মে শুক্রবার জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর পুলিশ সুপার আব্দুল মোমেন এর প্রতিনিধি হিসেবে সহকারী পুলিশ সুপার তানভীর হায়দার, শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মনোয়ার হোসেন, শরীয়তপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রিফাতুল হোসাইন এবং শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।
এছাড়াও উপস্থিত ছিলেন, বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ ও কর্মচারীবৃন্দ, জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ ও কর্মচারীবৃন্দ, মুক্তিযোদ্ধাগণ, ভাষা সৈনিকগণ, সাংবাদিকগণ, শিল্পকলার শিল্পীগণ, শরীয়তপুর সরকারি কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ প্রমুখ।
পবিত্র কুরআন পাঠ ও পবিত্র গীতা পাঠ দিয়ে অনুষ্ঠান সূচনা হয়। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানে হামদ্, নাত, গজল ও কবিতা আবৃতি অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক নজরুলের সংক্ষিপ্ত জীবনী, তার লেখা, তার বৈশিষ্ট্য তুলে ধরেন এবং নজরুলের ‘মানুষ’ ও ‘বিদ্রোহী’ কবিতা পাঠ করেন। এসময় তিনি নজরুলের চেতনা ও বাণীতে সকলকে উদ্বুদ্ধ হতে বলেন।
এসময় ভাষা সৈনিক জালাল উদ্দিনসহ উপস্থিত সকলেই তাদের বক্তব্য পেশ করেন।
অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন, শরীয়তপুর সরকারি কলেজের বাংলা প্রভাষক বিএম সোহেল এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মো: মাহমুদ আল হাসান।