Friday 24th May 2024
Friday 24th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে আন্তর্জাতিক অভিবাসন দিবস পালিত

শরীয়তপুরে আন্তর্জাতিক অভিবাসন দিবস পালিত

শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে “থাকবো ভালো, রাখব ভালো দেশ; বৈধ পথে প্রবাসী আয়, গড়বো বাংলাদেশ” শ্লোগানে বিভিন্ন কর্মসূচীতে আন্তর্জাতিক অভিবাসন দিবস ২০২২ পালন করা হয়েছে।

এ উপলক্ষে ১৮ ডিসেম্বর রবিবার সকাল ১০টায় শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে শরীয়তপু জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক গাজী মো: শরিফুল হাসান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। পরে প্রবাসীদের মেধাবী সন্তানদের মাঝে চেক বিতরণ ও সর্বোচ্চ রেমিটেন্স প্রদানকারীদের সম্মাননা প্রদান করা হয়। সভায় সভাপতির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রসাসক গাজী মো: শরিফুল হাসান। ইউরোপ ফেরৎ অভিবাসী ফেরৎ কয়েকজন অভিবাসী বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন শরীয়তপুর টিটিসির অধ্যাক্ষ সম জাহাঙ্গীর হোসেন ও এনজিও প্রতিনিধি শামীম খন্দকার।

এ সময় গাজী মো: শরিফুল হাসান বলেন, অবৈধ ভাবে বিদেশ গিয়ে যারা প্রতারিত হয়ে দেশে ফেরৎ এসেছেন তাদের পাশে এনজিওগুলো ও সরকার দাড়িয়েছেন। সরকার প্রধানের নির্দেশনায় তাদের কল্যানে কাজ করা হচ্ছে। এরপর তিনি প্রবাসীদের বাস্তব চিত্র তুলে ধরে বলেন, প্রবাসীরা অনেক কষ্ট করে দেশে টাকা পাঠায়। তাদের টাকা যেন দেশে সঠিক খাতে ব্যয় হয়, সেদিকে পরিবারের সকলের লক্ষ্য রাখতে হবে।