Sunday 26th May 2024
Sunday 26th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর এটুআই অনলাইন কজলিস্ট ম্যানেজমেন্ট সিস্টেম বিষয়ে বাস্তবায়ন ওয়ার্কিং

শরীয়তপুর এটুআই অনলাইন কজলিস্ট ম্যানেজমেন্ট সিস্টেম বিষয়ে বাস্তবায়ন ওয়ার্কিং

এসপায়ার-টু-ইনোভেট (এটুআই) কতৃক অনলাইন কজলিস্ট ম্যানেজমেন্ট সিস্টেম বিষয়ে মাসিক বাস্তবায়ন ওয়ার্কিং সেশন ভার্চুয়ালি ১২ এপ্রিল অনুষ্ঠিত হয়েছে।

এতে শরীয়তপুরসহ ৭টি জেলার টিওটিগণ (এবিষয়ে দায়িত্ব প্রাপ্ত বিচারকগণ) অংশগ্রহনকরেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফারজানা খান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, এটুআই, সাব্বির মাহমুদ চৌধুরী, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, এটুআই। ভার্চুয়াল অনুষ্ঠানটি পরিচালনা করেন মাহবুব সোবহানী, যুগ্ম জেলা ও দায়রাজজ, এটুআই। এছাড়াও শরীয়তপুর জেলা থেকে অংশ গ্রহন করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: শামছুলআলম এবং সহকারী জজ হুমায়ূন কবির। এতে অংশগ্রহনকারী জেলাগুলোর অনলাইন কজলিস্ট হালনাগাদ বিষয়ে প্রতিবেদন পর্যালোচনা করা হয়। এসংক্রান্তসমস্যা আলোচনা করা হয় এবং উপস্থিত রিসোর্স পার্সনগণ সমস্যাগুলোর সমাধান দেন। অনলাইন কজলিস্ট হালনাগাদ করার পাশাপাশি বিচার প্রার্থী জনগন যাতে বিষয়টি জানতে পারে সে বিষয়ে প্রচারণা চালানোর উপর জোর দেন।

বিচারপ্রার্থী মানুষজন জানতে না পারলে অনলাইন কজলিস্টের উদ্দেশ্য সফল হবে না। উল্লেখ্য এসপায়ার টু ইনোভেট (এটুআই) কতৃক সারাদেশে অনলাইন কজলিস্ট চালু করা হয়েছে। এতে বিচার প্রার্থী জনগন ঘরে বসেই তার মামলার তারিখ, ধার্য তারিখে কি আদেশ হয়েছে তা জানতে পারবেন। বিচারপ্রার্থী জনগন-দের এখন আর মামলার তারিখ জানার জন্য কোনো ধরণের হয়রানির স্বীকার হতে হবে না। অনলাহনে সহজেই সবাই মামলার তারিখ জানতে পারবেন। একজন বিচার প্রার্থী https://causelist.judiciary.org.bd এ প্রবেশ কওে সংশ্লিষ্ট আদালত ও তারিখ সিলেক্ট নির্বাচন করে তার মামলার পরবর্তী তারিখ সহ সকল বিষয়ে জানতে পারবেন।

উক্ত অনুষ্ঠানে এটুআই’র পক্ষ থেকে শরীয়তপুর জেলার অনলাইন কজলিস্টের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করাহয়। একইসাথে শরীয়তপুরের বিচার প্রার্থী জনগণ যাতে এই কার্যক্রম বিষয়ে আরও ভালোভাবে জানতেপারে সে বিষয়ে ব্যবস্থা নেয়ার তাগিদ জানানো হয়।