Sunday 26th May 2024
Sunday 26th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শৌলপাড়া রাতের আঁধারে জমি দখলের অভিযোগ

শৌলপাড়া রাতের আঁধারে জমি দখলের অভিযোগ

শৌলপারায় চরগয়গর গ্রামে ২০ জুলাই শুক্রবার রাতের আঁধারে জমি দখল করে ঘর উত্তোলন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এই জমি নিয়ে শরীয়তপুর আদালতে একটি মামলা চলমান রয়েছে এবং শুক্রবার ঘর উত্তোলনের ঘটনায় পুলিশ সমঝোতার জন্য উভয় পক্ষকে চিকন্দি পুলিশ ফাঁড়িতে ডেকে এনেছেন।
অভিযোগে জানা গেছে, ২৩ নং গয়গর মৌজার বি,আর,এস ৪৮৮৬ নং দাগের ১.০৬ একর জমির মালিক হাসেম বেপারি, মিয়াচান বেপারি, গিয়াসউদ্দিন বেপারি, দলু বেপারি। সবাই ৬০ বছর আগে থেকে সমান ভাবে ভোগ দখলে আছে, মোট জমির অর্ধেক দলু বেপারি ও হাসেম বেপারি উত্তর দক্ষিনে ভাগ ভাটারা করে ভোগে আছেন এবং বাকি অর্ধেক মিয়াচান বেপারি ও গিয়াসউদ্দিন বেপারি পূর্ব পশ্চিম করে ভোগ করে আসছেন এর সাথে মিয়া চান বেপারির জমির উপর দিয়ে গিয়াসউদ্দিন বেপারির পরিবার রাস্তায় বের হওয়ার জন্য ৬ ফুট এর রাস্তা করে দিছেন। পরবর্তীতে গিয়াসউদ্দিন বেপারি মারা গেলে তার ছেলেরা শুকুর বেপারি, মোখলেছ বেপারি, আরশেদ বেপারি, ফয়জর বেপারি বলেন, মিয়াচান বেপারির পাশে থাকা যেই পূর্ব পশ্চিম করে আগের ভাগ তারা মানে না মিয়াচান বেপারির বাড়ির সামনে দিয়ে পাকা সড়ক গেছে ওই জমির দাম বেশি তাই নতুন করে ভাগ হবে।
এর পরিপেক্ষিতে গত শুক্রবার গভির রাতে শুকুর বেপারি, মোখলেছ বেপারি, আরশেদ বেপারি, ফয়জর বেপারিসহ অস্ত্রধারী দলবল নিয়ে রাতের আধাঁরে ওই জমিতে অবৈধভাবে টিনসেট ঘর উত্তোলন করে জমি দখল নিয়েছে।
এই ব্যাপারে চিকন্দী ফাঁড়ি ইনচার্জ বলেন, দুই পক্ষকে ডাকা হয়েছিলো এক পক্ষ আসে না তাই মিমাংশা হয় নাই পরবর্তীতে বসার জন্য তারিখ দিয়েছি।
স্থানীয় আঃ করিম খলিফা (৭০), মজুবর খা (৫০) বলেন, আমরা ছোট বেলা থেকে দেখছি মিয়া চানঁ বেপারী বসবাস করে আসছে। একই দাগে তার ছেলে মোহম্মদ আলী বেপারী ডোবা ভারাট করে দীর্ঘদীন যাবৎ এখানে রয়েছে। সুকুর বেপারী হয়তো কোন অসৎ লোকের পরামর্শে নিজেদের ভেতর ঝগড়াঝাঁটি সৃষ্টি করছে।