শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে মুহাররম, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ ইং

পালং বাজারে ৩টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

পালং বাজারে ৩টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

পালং বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা অভিযান পরিচালনা করে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন। বুধবার সকালে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে পালং বাজারে মনিটরিং অভিযান পরিচালনা করা হয়।
এ সময় মিষ্টির দোকান, হোটেল, মাংসের দোকান ও ঔষধের দোকানে অভিযান পরিচালনা করে বিভন্ন অনিয়ম লক্ষ্য করেন মনিটরিং টিম। তখন বেপারী মাংস বিতানে খাবারের অযোগ্য চর্বি ও বিক্রির অযোগ্য ময়লা মাংস সাথে মিলিয়ে বিক্রি করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অপরিচ্ছন্ন উপায়ে পন্য প্রক্রিয়াকরণ ও প্যাকেটে ওজন কারচুপি করায় গৌরনদী মিষ্টান্ন ভান্ডারকে ৪ হাজার টাকা জরিমানা ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে মা মেডিসিন কর্ণারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ সহকারী পরিচালক সুজন কাজী বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণআইন ২০০৯ এর আওতায় অভিযান পরিচালনা করে ওজনে কম দেয়া, অখাদ্য ও পচা খাবার বিক্রি, মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রি এবং বিভিন্ন অনিয়মের বিষয়ে অভিযান পরিচালনা করি। এ সময় ৩ প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা আদায় করি। অভিযানকালে বাজারে ভোক্তা সতর্ককরণ লিফলেট বিতরণ করা হয়।


error: Content is protected !!